ফের উন্নাও স্মৃতি! কাজে যোগ দেওয়ার প্রথম দিনেই গণধর্ষণের অভিযোগ, উদ্ধার ঝুলন্ত দেহ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 01/05/2022   শেষ আপডেট: 01/05/2022 10:54 a.m.
ফাঁসি @pixabey

উত্তরপ্রদেশের এক হাসপাতাল থেকে নার্সের ঝুলন্ত দেহ উদ্ধার, অভিযোগ গণধর্ষণের পর খুন

ফের সংবাদের শিরোনামে উত্তরপ্রদেশের (UP) উন্নাও (Unnao)। চাকরির প্রথম দিনেই হাসপাতাল থেকে ঝুলন্ত দেহ উদ্ধার হল এক নার্সের। পরিবারের অভিযোগ, গণধর্ষণের পর তাদের মেয়েকে খুন করে ঝুলিয়ে দেওয়া হয়েছে।

ঘটনাটি উত্তরপ্রদেশের উন্নাও জেলার দুল্লাপুর গ্রাম। এখানেই একটি বেসরকারি হাসপাতাল নিউ জীবন হাসপাতালের ঘটনা। সূত্রের খবর, নজিয়া নামের এক বছর ১৯-র তরুণী শুক্রবার এই হাসপাতালে নার্স হিসেবে কাজে যোগ দেয়। শনিবার সকালে এই হাসপাতাল থেকেই নাজিয়ার দেহ উদ্ধার হয়। হাসপাতালের একটি নতুন বিল্ডিংয়ে বাইরে বেরিয়ে থাকা রডে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে। মৃতার গলায় ফাঁস, মুখটি মাস্ক দিয়ে ঢাকা, তাঁর হাত দু'টি রুমাল দিয়ে বাঁধা, তাঁর শরীরটা দেওয়ালের দিকে চাপা।

শনিবার হাসপাতাল কর্তৃপক্ষ প্রথম এই দেহ দেখতে পায়। সঙ্গে সঙ্গেই পুলিশে খবর পাঠানো হয়। পুলিশ এসে দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। মৃতা তরুণীর পরিবারের দাবি, তাঁদের মেয়েকে ধর্ষণের পর খুন করে ঝুলিয়ে দেওয়া হয়েছে। ইতিমধ্যেই তিনজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে।

উল্লেখ্য, ২০১৭ সালে উন্নাও গণধর্ষণের ঘটনায় গোটা দেশ উত্তাল হয়ে উঠেছিল। দেশের বিভিন্ন প্রান্তের মানুষ এই ঘটনার তীব্র নিন্দা করেন। ২০২০ সালের মার্চে উন্নাও গণধর্ষণকাণ্ডে নির্যাতিতার বাবাকে খুনের দায়ে বহিষ্কৃত বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেঙ্গারকে ১০ বছরের কারাদণ্ডের নির্দেশ দেয় আদালত।