উত্তরপ্রদেশে নির্বাচনের আগে বড় ধাক্কা যোগী শিবিরে, ২৪ ঘণ্টায় ক্যাবিনেট ছাড়লেন আরও এক মন্ত্রী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/01/2022   শেষ আপডেট: 12/01/2022 4:51 p.m.
https://twitter.com/vikasjournolko

বঞ্চিত, দলিত, কৃষক এবং বেকার যুবকদের উপেক্ষা করছে বিজেপি সরকার : ইস্তফাপত্রে লিখলেন মন্ত্রী

গতকালই যোগীর (Yogi Adityanath) মন্ত্রীসভা থেকে ইস্তফা দিয়ে সমাজবাদী পার্টিতে (SP) নাম লিখিয়েছিলেন উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মন্ত্রী-বিজেপি বিধায়ক স্বামী প্রসাদ মৌর্য। এবার তাঁর ২৪ ঘণ্টার মধ্যেই আবারও ভাঙন যোগী ক্যাবিনেটে (cabinet)। মন্ত্রীসভা ছাড়লেন সে রাজ্যের আরও এক মন্ত্রী-বিধায়ক, দারা সিং চৌহান। এদিন দুপুরে তিনি ঘোষণা করলেন তাঁর ইস্তফার কথা।

ইস্তফার কারন হিসাবে উত্তরপ্রদেশের সদ্য প্রাক্তন বনমন্ত্রী জানিয়েছেন, যে সকল দলিত এবং পিছিয়ে পড়া সম্প্রদায়ের সহযোগিতা নিয়ে শাসকের আসনে বসেছিল বিজেপি, এই বছরগুলিতে তাঁদের জন্যই কিছু করা হয়নি। রাজ্যপালের কাছে পাঠানো ইস্তফাপত্রে তিনি লেখেন, বঞ্চিত, দলিত, কৃষক এবং বেকার যুবকদের উপেক্ষা করছে বিজেপি (BJP) সরকার। সংরক্ষণ নিয়েও ছেলেখেলা করছে যোগী সরকার- ইস্তফাপত্রে এমনি অভিযোগ তোলেন দারা সিং চৌহান। তবে এখনই কোনও দলে তিনি যোগ দেবেন কিনা, সে বিষয়ে স্পষ্ট করে কিছু বলেননি তিনি। বরং উত্তরে বলেন, নিজের সমাজের লোকেদের সাথে আলোচনা করেই পরবর্তী পদক্ষেপ নেবেন তিনি।

যদিও তাঁর পরবর্তী লক্ষ্য যে সমাজবাদী পার্টি সে বিষয়ে ইতিমধ্যেই স্পষ্ট ইঙ্গিত দিয়েছেন সপা নেতা অখিলেশ যাদব (Akhilesh Yadav)। মন্ত্রীসভা থেকে দারা সিং ইস্তফা দেওয়ার পরেই নিজের সাথে দারা সিং’এর একটি ফটো টুইট (tweet) করে অখিলেশ লিখেছেন, ‘সামাজিক ন্যায়ের’ যুদ্ধের সেনানি দারা সিং চৌহানকে সমাজবাদী পার্টিতে হার্দিক স্বাগত এবং অভিনন্দন। সকলে একযোগ হয়ে সমাজ থেকে ভেদভাব মুছে ফেলার কথাও টুইটে লিখেছেন অখিলেশ।