হাসপাতালের নিরাপত্তারক্ষীর হাতে নিগৃহীত কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী, ক্ষোভ প্রকাশ মোদির

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/09/2021   শেষ আপডেট: 19/09/2021 5:27 p.m.
- twitter

নিরাপত্তারক্ষী চেনেন না স্বাস্থ্যমন্ত্রী কে! রোগী ভেবে দুর্ব্যবহার করেন তাঁর সঙ্গে

নিরাপত্তারক্ষীর হাতে নিগৃহীত হলেন খোদ কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডভিয়া (Mansukh Mandaviya)। বিস্ফোরক অভিযোগ করলেন স্বাস্থ্যমন্ত্রী স্বয়ং নিজেই। আর এমন অভিযোগ শুনে বেশ রেগে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। স্বাস্থ্যমন্ত্রীর অভিযোগ, সফদরজং হাসপাতালে ঝটিকা সফরের সময়ই এই অভিজ্ঞতা হয়েছে তাঁর।

স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, তিনি প্রধানমন্ত্রীকেও ঘটনাটির কথা জানিয়েছেন। প্রধানমন্ত্রীও (PM Modi) তাঁর অভিজ্ঞতার কথা জেনে মানসিক ভাবে আহত হয়েছেন।

ঠিক কী হয়েছিল? গত বৃহস্পতিবার ওই হাসপাতালে চারটি নতুন স্বাস্থ্য বিভাগের উদ্বোধন করতে গিয়েছিলেন স্বাস্থ্যমন্ত্রী। সেই সময়ই হাসপাতালের ভিতরে পরিদর্শনে যেতেই, ওই নিরাপত্তারক্ষী তাঁকে সাধারণ রোগী ভেবে তাঁর সঙ্গে দুর্ব্যবহার করেন। স্বাস্থ্যমন্ত্রীর অভিযোগ, "আমি বুঝতে পেরেছিলাম উনি আমায় চিনতে পারেননি।" তাই তাঁর ‘অপরাধ’ তিনি একটি বেঞ্চে বসতে যাচ্ছিলেন। তখনই তাঁর উপরে ঝাঁপিয়ে পড়ে ওই নিরাপত্তারক্ষী তাঁকে আঘাত করে বসেন।

আর এতে স্বাস্থ্যমন্ত্রী ক্ষুব্ধ হন, তাঁর অভিযোগ, সাধারণ মানুষকেও একই দুর্ব্যবহারের সম্মুখীন হতে হয়। তবে শেষ পর্যন্ত ওই নিরাপত্তা রক্ষীকে সাসপেন্ড করা হয়নি বলেই জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। তাঁর আরও অভিযোগ, হাসপাতালের পরিবেশ দেখেও তিনি রুষ্ট। যদিও হাসপাতালের স্বাস্থ্যকর্মীদের ব্যবহারে যে তিনি সন্তুষ্ট, তাও জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।