বিজেপির বিক্ষোভ কর্মসূচির মাঝেই ত্রিপুরা পৌঁছে গেলেন তৃণমূলের সাংসদ ও মন্ত্রীরা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/08/2021   শেষ আপডেট: 13/08/2021 2:23 p.m.
তৃণমূল-বিজেপি

"সরকার বিমান অর্ডার দিয়েছে" তৃণমূলের ত্রিপুরা গমনে কটাক্ষ দিলীপ ঘোষের

একে একে ত্রিপুরা (Tripura) পৌঁছে গেলেন তৃণমূল কংগ্রেসের সাংসদ ও মন্ত্রীরা। দলের শীর্ষ নেতৃত্বের নির্দেশে উত্তর-পূর্বের রাজ্যেও পালিত হবে 'খেলা দিবস'। তাই সেই কর্মসূচিকে আরও মজবুত করতে ত্রিপুরায় পৌঁছে গেলেন তৃণমূল কংগ্রেসের সাংসদ এবং মন্ত্রীরা। শুক্রবার সকালেই পৌঁছে গেছেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু-সহ (Bratya Basu) সাংসদ অপরূপা পোদ্দার। তাছাড়া এই মুহূর্তে সে রাজ্যে আছেন সাংসদ শান্তনু সেন এবং আইনমন্ত্রী মলয় ঘটক। এরপর একে একে অন্যান্য তৃণমূলের নেতারাও যোগ দিতে পারেন।

অন্যদিকে পাল্টা বিজেপি আজ থেকে রাজ্যজুড়ে একাধিক কর্মসূচি গ্রহণ করেছে। রয়েছে বড় মিছিলের কথাও। রাজধানী আগরতলার বিভিন্ন প্রান্তে গেরুয়া শিবিরের কর্মীরা বিক্ষোভ দেখাবেন। পাশাপাশি আজ বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের একদল প্রতিনিধি সে রাজ্যে আসার কথা। একদিকে তৃণমূল কংগ্রেসের ফের ত্রিপুরা গমন, আবার বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের আগমন ও গেরুয়া শিবিরের বিক্ষোভ ঘিরে ত্রিপুরার রাজনৈতিক পরিস্থিতি বেশ উত্তপ্ত থাকবে বলে মনে করছেন ওয়াকিবহাল মহল। সূত্র মারফত আরও খবর, আজ বিকেল চারটের সময় তৃণমূল কংগ্রেসের এক বিশেষ কর্মসূচির মাধ্যমে কংগ্রেসের এক নেতার তৃণমূলে যোগদানের সম্ভাবনাও রয়েছে। সব মিলিয়ে আজ ত্রিপুরার রাজনৈতিক পরিবেশ বেশ গরম থাকার সম্ভাবনা।

আগরতলা বিমানবন্দরে নেমে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছেন, "দরকারে বারবার ত্রিপুরায় আসব। স্থানীয় নেতৃত্বের মাধ্যমে মমতা বন্দ্যোপাধ্যায়ের বার্তা ত্রিপুরার সাধারণ মানুষের কাছে পৌঁছে দেব। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে উন্নয়ন ও লড়াকু নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা আমরা সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে বদ্ধপরিকর।" এখানেই শেষ নয়। ত্রিপুরায় সিপিএমের সঙ্গে তৃণমূল কংগ্রেসের জোটের বিষয়েও মুখ খোলেন তিনি। ব্রাত্য বসু বলেছেন, "ত্রিপুরায় বামেদের সঙ্গে কোনও জোটের সম্ভাবনা নেই। কিন্তু পশ্চিমবঙ্গের বামেদের সঙ্গে এই রাজ্যের বামেদের চরিত্রগত পার্থক্য আছে। এখানকার বাম নেতাকর্মীরা চাইলে তৃণমূলে আসতে পারেন। বিজেপির বিরুদ্ধে প্রকৃত লড়াই লড়ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই বার্তা পৌঁছে দিতে চাই।"

অন্যদিকে ত্রিপুরায় বারবার তৃণমূল কংগ্রেসের আগমনকে কটাক্ষ করেছেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেছেন, "সরকার বিমান অর্ডার দিয়েছে। বিমানে একবার দিল্লি, একবার ত্রিপুরা করবেন।" তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি দলের ত্রিপুরা ‘অভিযান’ নিয়ে এবার চরম কটাক্ষ করেছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি আরও বলেন, "আপাতত বিমান ভাড়া করছেন, এরপর সরকার বিমান কেনার জন্যে অর্ডার দেবেন। সেটা এলেই তখন একবার দিল্লি একবার ত্রিপুরা করবে। পশ্চিমবঙ্গের কাজ হয়ে গিয়েছে। এবার ত্রিপুরা উন্নত করতে হবে, সেই কারণেই যাচ্ছে।"