২৬ জানুয়ারি হতে পারে ট্রাক্টর ব়্যালি, বৈঠকের আগেই কেন্দ্রকে হুঁশিয়ারি কৃষকদের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/01/2021   শেষ আপডেট: 07/01/2021 10 p.m.
-

এ তো সবে ট্রেলার। পুরো সিনেমা তো এখনও বাকি আছে : কেন্দ্রকে হুঁশিয়ারি আন্দোলনকারী কৃষকদের

একদিন,দুইদিন কিংবা একসপ্তাহ জুড়ে নয়। টানা ৪৩ দিন ধরে কৃষি আইন প্রত্যাহারের দাবিতে দিল্লীর সীমানায় একটানা আন্দোলন চালাচ্ছেন কৃষকরা। তবুও এতদিন পরেও মিলল না সুরাহা।

কেন্দ্রের সাথে কৃষকদের কথা সাতদফায় কথা হলেও, মেলেনি কোনওরকম সমাধান। অন্যদিকে কৃষি আইন প্রত্যাহার করা হবে না বলে সাফ জানিয়ে দিয়েছে কেন্দ্রও। তবে আরও একদফায় দুপক্ষের কথা হবে বলেই সূত্রের খবর।

আর তার আগেই একাধিক এলাকায় ট্রাক্টর ব়্যালি বের করেছেন কৃষকরা। এছাড়াও ২৬ জানুয়ারি গোটা দিল্লিতে ট্রাক্টর ব়্যালির পরিকল্পনাও করেছেন আন্দোলনকারী কৃষকরা।

এর সাথেই কৃষক সংগঠনগুলির কেন্দ্রকে হুঁশিয়ারি, 'বৈঠকে তাঁদের প্রস্তাব না মানলে ২৬ জানুয়ারি ট্রাক্টর দিয়ে দিল্লি ঘিরে ফেলা হবে। এটাতো শুধু ট্রেলার মাত্র। পাঞ্জাব-হরিয়ানার প্রতিটি গ্রাম থেকে ১০ জন করে মহিলাকে নিয়ে আসার হুঁশিয়ারিও দিয়ে রেখেছেন তাঁরা।'

উল্লেখ্য, এদিন হরিয়ানা ও রাজস্থান সীমান্তেও কয়েক হাজার ট্রাক্টর এসেছিল। কুন্ডলি-মানেসার-পলবল এক্সপ্রেসওয়ে ধরে এদিন কৃষকরা এগোয়। জনবহুল এলাকায় ব্যাপক ভাবে ব্যাহত হয়েছিল যান চলাচল। কাজেই বলাবাহুল্য, পরবর্তী বৈঠকের আগেই কেন্দ্রের উপর ভালোই চাপ বেড়েছে।