আপাতত নজর আগরতলাতেই, ত্রিপুরা পুরভোটে অর্ধেকের বেশী আসনে প্রার্থী দিতে পারলনা তৃণমূল

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/11/2021   শেষ আপডেট: 05/11/2021 9:04 a.m.
Trinamool Congress flag By VNC200 - Own work, Public Domain, https://commons.wikimedia.org/w/index.php?curid=105101076

বিরোধীদের মধ্যে বাম-কংগ্রেসের অবস্থাও শোচনীয়

ত্রিপুরা বিধানসভা নির্বাচনের আগে পুরভোটে লড়াইয়ের পালা। আর এই পুর নির্বাচনে রাজধানী আগরতলার সবকটি আসনে প্রার্থী দিতে পারলেও ত্রিপুরার অন্যত্র পুরসভা আসনে প্রার্থী দাঁড় করাতে ব্যর্থ হল তৃণমূল। বিজেপি শাসিত এই রাজ্যের অন্য দুই প্রধান বিরোধী বাম ও কংগ্রেসের অবস্থাও শোচনীয়। তবে তৃণমূল সূত্রে খবর, এখনই সমগ্র ত্রিপুরার জন্য লড়াই না করে কেবল রাজধানীতেই ফোকাস করতে চান তাঁরা। আগরতলা পুরনিগমে ৫১ টি আসনের প্রতিটিতেই প্রার্থী দিয়েছে তৃণমূল। সকল প্রার্থীকে একত্রিত করে মিছিল করে মনোনয়নপত্র জমা দিয়েছে তৃণমূল।

ত্রিপুরার অন্য পুর পরিষদ ও নগর পঞ্চায়েতের অর্ধেকের বেশী আসনে প্রার্থী দিতে পারেনি ঘাসফুল শিবির। আগরতলা পুরনিগম, ১৩টা পুর পরিষদ ও ৬টি নগর পঞ্চায়েত নিয়ে মোট ৩৩৪টি আসন রয়েছে ত্রিপুরায় যেখানে ৩৩৪টি আসনের মধ্যে সব দল মিলিয়ে মোট ৮২৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে ১২৫টি মনোনয়নপত্র জমা দিয়েছে তৃণমূল। শাসকদল বিজেপির মনোনয়নপত্র জমা পড়েছে ৩৩৬টি। অন্যদিকে, এখনো পর্যন্ত সিপিএম ২১৪টি, সিপিআই ৬টি, আরএসপি ২টি, ফরওয়ার্ড ব্লক ৫টি মনোনয়নপত্র জমা দিয়েছে। আবার, কংগ্রেসের তরফ থেকে মাত্র ১০১ টি মনোনয়নপত্র জমা পড়েছে।

সব আসনে প্রার্থী না দিতে পারলেও তৃণমূলের তরফ থেকে সুস্মিতা দেব জানিয়েছেন, আগরতলায় সব আসনে প্রার্থী দেওয়াটাই তাঁদের কাছে জয়ের জন্য প্রথম ধাপ। নির্বাচনে সাধারণ ভোটারদের সমর্থন পাওয়ার ব্যাপারে তাঁরা খুবই আশাবাদী। যদিও কটাক্ষ করতে ছাড়েনি বিজেপিও। তারা বলেন, বিরোধীরা জনসংযোগ করতে ব্যর্থ, তাই প্রার্থীর অভাব।