অবিচারের সময় শেষ, এবার শুধু উন্নয়ন হবে, জম্মু-কাশ্মীর সফরে গিয়ে তোপ দাগলেন অমিত শাহ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 25/10/2021   শেষ আপডেট: 25/10/2021 6:08 p.m.
twitter.com/AmitShah

কাশ্মীরের রাজনীতিবিদদের সরাসরি কটাক্ষ্য অমিত শাহের

কেন্দ্রশাসিত অঞ্চল হওয়ার পরে প্রথমবার জম্মু-কাশ্মীর সফরে গিয়ে সেখানের আম জনতাকে পাখির চোখ করলেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। এই সফরের দ্বিতীয় দিনে একটি সম্মেলন করে অমিত শাহ ঘোষণা করলেন, ভারতীয় জনতা পার্টি ক্ষমতায় আসার পরে জম্মু-কাশ্মীরকে আর কোনরকম বৈষম্যের শিকার হতে হয়নি। পাশাপাশি ৩৭০ ধারা প্রত্যাহার এর পক্ষে যুক্তি দিয়ে অমিত শাহ বললেন, "কেন্দ্রশাসিত অঞ্চলের লেফটেন্যান্ট গভর্নর এবং কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিংহের নেতৃত্বে জম্মুতে উন্নয়নে যুগের সূচনা হয়েছে। জম্মুতে এর আগে অনেকে বৈষম্যের শিকার হয়েছে। প্রশাসন এখন নিশ্চিত করছে যেনো জম্মু এবং কাশ্মীর এর ন্যায়সঙ্গত উন্নয়ন করা সম্ভব হয়।"

সংবিধানের ৩৭০ নম্বর ধারা প্রত্যাহার এবং জম্মু কাশ্মীর থেকে রাজ্যের মর্যাদা ছিনিয়ে নেওয়ার পর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী প্রথম কেন্দ্রশাসিত অঞ্চলে সফর করতে এলেন। সেখানে এসে তিনি বললেন, "বাল্মিকী, পাহাড়ি, গুজ্জার, বাকেরওয়াল, পশ্চিম পাকিস্তানের শরণার্থী এবং নারী সহ সকলের প্রতি ন্যায় বিচার করা হয়েছে।" জম্মু-কাশ্মীরের জাগতি ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজিতে একটি নতুন ক্যাম্পাসের উদ্বোধন করলেন তিনি। সেখান থেকে তিনি ভগবতী নগর মাঠে একটি জনসভায় ভাষণ দিতে গেলেন।

সেই ভাষণে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বললেন, "কেউ কেউ এই অঞ্চলের উন্নয়নকে লাইনচ্যুত করতে চেয়েছিল। সরকার কিন্তু তা হতে দেয়নি। সমাজের সকল শ্রেণীর জন্য ন্যায়বিচার নিশ্চিত করার জন্য বেশ কয়েকটি আইন আনা হয়েছে। আমি আজকে জম্মুতে এসেছি এটা বলতে, জম্মু বাসীর প্রতি অবিচার এর সময় এখন শেষ। আপনাদের প্রতি কেউ অবিচার করতে পারবে না আর। এছাড়াও কাশ্মীরের রাজনীতিবিদদের তোপ দেগে অমিত শাহ বললেন, 'তিনটি পরিবার জিজ্ঞাসা করেছিল আমি কি দিতে পারব? আমি কি তাদের জিজ্ঞাসা করতে পারি, যে আপনি যে এতদিন ধরে রাজত্ব করছেন আপনি কি করেছেন? জম্মু এবং কাশ্মীর এর জনগণ চাইছে আপনারা ব্যাখ্যা দিন, আপনারা এত বছর ধরে জম্মু-কাশ্মীরের জন্য কি করলেন?"