প্রাথমিক বাধা কাটিয়ে ত্রিপুরায় পৌঁছালেন তৃণমূল কংগ্রেসের বিশেষ প্রতিনিধি দল

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/07/2021   শেষ আপডেট: 28/07/2021 11:59 a.m.
facebook.com/MLAMoloyGhatak/

আগামীকাল তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের যোগ দেওয়ার কথা

অবশেষে ত্রিপুরা (Tripura) পৌঁছলেন তৃণমূল কংগ্রেসের (TMC) প্রতিনিধি দল। এই প্রতিনিধি দলে আছেন মন্ত্রী ব্রাত্য বসু (Bratya Basu), মন্ত্রী মলয় ঘটক (Malay Ghatak) এবং ঋতব্রত বন্দ্যোপাধ্যায় (Ritabrata Banerjee)। যদিও প্রাথমিক অবস্থায় আগরতলা বিমানবন্দরে তাঁদের আটকে দেওয়া হয়েছিল। সেখানে সরকারের তরফে জানানো হয় বৈধ আরটি-পিসিআর রিপোর্ট ছাড়া রাজ্যে ঢুকতে দেওয়া যাবে না। যদিও পরে সেই সমস্যা মিটে যায় এবং তৃণমূল কংগ্রেসের এই প্রতিনিধি দল পৌঁছে গেছেন একটি হোটেলে।

উল্লেখ্য, ত্রিপুরায় গিয়ে আই-প্যাকের সদস্যদের 'গৃহবন্দী' ঘটনা নিয়ে আগেই অভিযোগ করেছিলেন তৃণমূল সুপ্রিমো। সেই বিষয়ে সরেজমিনে খতিয়ে দেখতে এবং ত্রিপুরায় তৃণমূল কংগ্রেসের সংগঠন আরও মজবুত করতে বুধবার সকালে এই প্রতিনিধি দল পৌঁছে যান। আগামীকাল সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের যাওয়ার কথা রয়েছে। সব মিলিয়ে ত্রিপুরায় তৃণমূল কংগ্রেসের এই প্রতিনিধি দলের আগমন যথেষ্ট তাৎপর্যপূর্ণ মনে করছেন ওয়াকিবহাল মহল।

আগরতলা বিমানবন্দরে পৌঁছানোর পর তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকদের একাংশ স্লোগান দিতে থাকেন। রাজ্যের মন্ত্রী মলয় ঘটক সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, বিধানসভা নির্বাচনের পর থেকেই ত্রিপুরার গণতন্ত্র ধূলুন্ঠিত। আমাদের বহু কর্মীদের উপর অত্যাচার করা হয়েছে। আমরা মানুষের পাশে থাকতে এসেছি। সব মিলিয়ে ২০২৩-এ ত্রিপুরায় বিধানসভা নির্বাচন। তার আগেই তৃণমূল কংগ্রেস যে সেখানকার মাটি শক্ত হাতে হাতে ধরতে চাইছেন, এ ঘটনায় তা স্পষ্ট বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষক একাংশ।

তৃণমূল কংগ্রেসের এই প্রতিনিধি দল ত্রিপুরায় আটকে পড়া আই-প্যাকের সদস্যদের সঙ্গে দেখা করতে পারেন বলে সূত্রের খবর। বৃহস্পতিবার অভিষেক বন্দ্যোপাধ্যায় এই প্রতিনিধি দলের সঙ্গে যোগ দিতে পারেন। পাশাপাশি আই-প্যাকের সদস্যদের আটকে রাখার ঘটনায় ত্রিপুরার বিভিন্ন এলাকায় গতকাল বিক্ষোভ দেখিয়েছেন তৃণমূল কংগ্রেসের সমর্থকরা। এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে পাঠানো এই বিশেষ প্রতিনিধি দল পেয়ে ত্রিপুরার তৃণমূল কংগ্রেসের সমর্থকরা বাড়তি অক্সিজেন পাবেন বলে মনে করছেন ওয়াকিবহাল মহল।