প্রতিবাদের ফল! তরুণ সাংবাদিককে অপহরণের পর জ্বালিয়ে দেওয়ার অভিযোগ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/11/2021   শেষ আপডেট: 14/11/2021 9:38 a.m.
https://www.facebook.com/Atif.Aslam8298

বিহারের মধুবনি জেলার ঘটনায় দেশজুড়ে তীব্র চাপানউতোর

এলাকায় ভুয়ো ক্লিনিকের রমরমিয়ে ব্যবসা চলছিল। স্থানীয় এক যুবক নিজের ফেসবুকে একটি ভুয়ো ক্লিনিকের পর্দাফাঁস করেছিলেন। এরপর শুরু হয় প্রশাসনের ধরপাকড়। বন্ধ হয়ে যায় বেশ কয়েকটি ভুয়ো ক্লিনিক। এমনকী কয়েকটির বিরুদ্ধে করা হয় মোটা অঙ্কের জরিমানা। তারপর থেকেই সেই যুবকের মোবাইলে আসতে থাকে একের পর এক অজানা নম্বর থেকে কল। দেওয়া হয় মোটা অঙ্কের টাকার অফারও। কিন্তু নিজের কাজের প্রতি অনড় যুবক ফিরিয়ে দেন সমস্ত প্রলোভন। পরিণতিতে বেঘোরে দুষ্কৃতীদের হাতে দিতে হল প্রাণ। এমন পরিণতিতে ইতিমধ্যেই গোটা দেশেই উঠেছে প্রতিবাদের ঝড়।

ঘটনাটি প্রতিবেশী রাজ্য বিহারের (Bihar)। এই রাজ্যেরই মধুবনি জেলার বাসিন্দা বছর বাইশের এক যুবক বুদ্ধিনাথ ঝা ওরফে অবিনাশ ঝা। পেশায় সাংবাদিক ও সমাজকর্মী। স্থানীয় একটি নিউজ পোর্টালের হয়ে কাজ করতেন তিনি। দিন কয়েক আগেই নিজের ফেসবুকে এলাকার ভুয়ো মেডিক্যাল ক্লিনিকের পর্দাফাঁস করেছিলেন তিনি। এই কাজের পর এলাকার বেশ কিছু মানুষের রাতের ঘুম উড়ে যায়। একের পর এক ভুয়ো মেডিক্যাল ক্লিনিকের পর্দাফাঁস হতে থাকে। আর পরিণামে তাদের কথা না শোনায় বেঘোরে প্রাণ দিতে হল এই তরতাজা যুবকের।

সূত্রের খবর, মঙ্গলবার রাত থেকেই নিখোঁজ ছিলেন তিনি। শেষবার তাঁকে দেখা গিয়েছিল ওইদিন রাত ১০ টার সময় স্থানীয় একটি বাজারে। পরদিন সকাল থেকে আর দেখতে পাওয়া যায়নি। অনেক খোঁজ খবরের পরেও কোন সন্ধান পাওয়া যায়নি। পরিবারের লোকজন এরপর পুলিশের দ্বারস্থ হন। জানানো হয় লিখিত অভিযোগ। বুদ্ধিনাথের মোবাইলের শেষ লোকেশন দেখে খোঁজ শুরু হয়। অবশেষে দিন কয়েক পরে এলাকার পাশেই উদ্ধার হয় তাঁর দগ্ধদেহ। অন্যায় কাজের প্রতিবাদ করায় এবং সংবাদমাধ্যমে তুলে ধরার পরিণতি যে এমন হতে পারে তাতে হতবাক এলাকাবাসী। ইতিমধ্যেই দুষ্কৃতীদের গ্রেফতারের দাবিতে এলাকায় তীব্র চাপানউতোর তৈরি হয়েছে।