নজরে প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রীর সাক্ষাৎ, আলোচনা হল আধঘন্টার বেশি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/07/2021   শেষ আপডেট: 27/07/2021 5:35 p.m.
মোদী মমতা twitter@narendramodi

জানা গেছে, রাজ্যের জন্য মমতা বন্দ্যোপাধ্যায় আরও কোভিড ভ্যাকসিন চেয়েছেন

চার দিনের দিল্লি সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee, CM)। পাখির চোখ মূলত অবিজেপি জোট গড়া। কাজেই চারদিনের সফরে নেই এক মুহূর্ত বিশ্রাম। একেবারে ঠাসা কর্মসূচিতেই পরিপূর্ণ সফর। তবে সাধারণ মানুষের নজর মূলত আজকের কর্মসূচিতে। কারণ, আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) -এর সঙ্গে দেখা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, আজ দুপুরেই মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাৎ করেন কংগ্রেস নেতা কমল নাথ। বেশ কিছুক্ষণ আলোচনা হলেও, দুজনের মধ্যে ঠিক কী বিষয়ে আলোচনা হয়েছিল, তা এখনও স্পষ্ট নয়।

তবে তিনি বৈঠক শেষে বলেন, "মমতাকে অনেকদিন ধরেই চিনি। অনেকদিন একসঙ্গে কাজ করেছি। জয়ের জন্য ওঁকে শুভেচ্ছা জানিয়েছি। এদিন দেশের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে কথা হয়েছে। জ্বালানির লাগাতার মূল্যবৃদ্ধি নিয়ে কথা হয়েছে। তৃণমূলের সঙ্গে কংগ্রেসের জোট হবে কি না তা সিদ্ধান্ত নেবে দলের শীর্ষ নেতৃত্ব। সে বিষয়ে কোনও কথা হয়নি।"

এরপর বিকেলে বেশ কিছুক্ষন বৈঠক করেন প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রী। বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হন মমতা বন্দ্যেপাধ্যায়। জানা গেছে, রাজ্যের জন্য মমতা বন্দ্যোপাধ্যায় আরও কোভিড ভ্যাকসিন চেয়েছেন। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রী জানান, "আমি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার জন্য সময় চেয়েছিলাম। তৃতীয়বার ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রপতির সঙ্গে দেখা হয়নি। দু'বছর পর দিল্লিতে এলাম। সৌজন্য সাক্ষাৎ এটা। নির্বাচনের পর প্রোটোকল মেনে দেখা করেছি। সেইসঙ্গে করোনার বিষয়ে আলোচনা করেছি। বাড়তি করোনা টিকা, ওষুধ চেয়েছিল। জনসংখ্যার তুলনায় কম পেয়েছি আমরা। সম্ভাব্য তৃতীয় ঢেউয়ের আগে সবাইকে টিকা দিতে চাই।"