১০০ কোটির মাইলফলকে লালকেল্লায় উড়বে ১৪০০ কেজি ওজনের পতাকা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/10/2021   শেষ আপডেট: 21/10/2021 1:21 p.m.
https://twitter.com/narendramodi

"গোটা দেশ ইতিহাসের সন্ধিক্ষণে" নরেন্দ্র মোদী

কোভিড টিকাকরণে (Covid-19) ১০০ কোটির মাইলফলক ছুঁয়ে দেশ ইতিহাস তৈরি করেছে। এই মুহূর্তকে স্মরণীয় করে রাখতে বিজেপির (BJP) তরফে উৎসবের মেজাজ। বৃহস্পতিবার হরিয়াণার ঝাঁঝরে এক অনুষ্ঠান উপলক্ষে ভাষণ দেওয়ার সময় শ্রীমোদী স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত সকল কর্মীদের এবং গোটা দেশবাসীকে অভিনন্দন জানান। এক টুইট বার্তায় বলেন, "ভারত ইতিহাস তৈরি করেছে। এই কৃতিত্ব ১৩০ কোটি ভারতীয়র সম্মিলিত সাফল্য। অভিনন্দন জানাই এই কাজের সঙ্গে যুক্ত সকল মানুষকে।"

এদিন প্রধানমন্ত্রীর ভাষণে উঠে এসেছে 'আয়ুষ্মান ভারত' প্রকল্পের কথা। গোটা দেশের মানুষ যেভাবে কোভিড টিকাকরণে দেশের কাছে এগিয়ে এসেছে, তা অভূতপূর্ব বলে জানান প্রধানমন্ত্রী। পাশাপাশি এদিনের ভাষণে দেশের প্রত্যেকটি জেলায় একটি করে মেডিক্যাল কলেজ গড়ার লক্ষ্যে যে কেন্দ্র এগোচ্ছে একথা বলেন তিনি। আয়ুষ্মান ভারত প্রকল্পের আওতায় যে লক্ষ লক্ষ মানুষ বিনামূল্যে চিকিৎসা পরিষেবা পাচ্ছেন, একথাও তিনি উল্লেখ করেছেন।

কোভিড টিকাকরণের এই সাফল্যকে বিজেপির তরফে একটা বড় সাফল্য হিসেবে তুলে ধরার উদ্যোগ নেওয়া হয়েছে। আগেই প্রতিটি রাজ্যের বিজেপি নেতৃত্ব এবং সাধারণ কর্মীদের কাছে এ ব্যাপারে নির্দেশিকা পৌঁছেছিল। প্রত্যেককে তাঁদের সামাজিক মাধ্যমে দলের এই কৃতিত্ব তুলে ধরার নির্দেশিকা দেওয়া হয়েছিল। এবার বিজেপির তরফে বেশকিছু কর্মসূচি গ্রহণ করা হয়েছে। বলা হয়েছে ১০০ কোটির রেকর্ড তৈরি এই মুহূর্তকে স্মরণীয় করে রাখতে সম্ভবত আজই লালকেল্লায় ১ হাজার ৪০০ কেজির পতাকা উড়তে চলেছে। সঙ্গে জনপ্রিয় গায়ক কৈলাশ খেরের গান-সহ কোভিড টিকাকরণের ইতিহাস সম্বলিত একটি দৃশ্য-শ্রাব্য ফিল্মও প্রকাশ হতে পারে। আজ একদিনে আড়াই কোটি টিকাকরণের লক্ষ্যমাত্রাও নেওয়া হয়েছে। সব মিলিয়ে বিজেপির তরফে উৎসবের মেজাজ।

কোভিড টিকাকরণের সাফল্য নিয়ে রাজনীতির বাইরে গিয়ে সকল ভারতবাসীর উচিত গর্ব অনুভব করা, বলেছেন বিজেপি নেতা রুদ্রনীল ঘোষ। পাশাপাশি বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ এদিন জানিয়েছেন, এরপরও রাজ্য সরকার বলবে কেন্দ্র টিকা দেয়নি।