১০ অগস্ট পর্যন্ত বিজেপি নেত্রী নুপুর শর্মাকে গ্রেফতার নয়, আদেশ শীর্ষ আদালতের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/07/2022   শেষ আপডেট: 19/07/2022 5:34 p.m.
নুপুর শর্মা https://twitter.com/NupurSharmaBJP

মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে বিজেপি থেকেও সাসপেন্ড হয়েছেন নুপুর শর্মা

বিজেপির বিতর্কিত সাসপেন্ডেড মুখপাত্র নূপুর শর্মা এবার সুপ্রিম কোর্টে স্বস্তি পেলেন। মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে দেশ এবং বিদেশের ইসলাম ধর্মাবলম্বীদের ভাবাবেগে আঘাত লেগেছিল। জায়গায় জায়গায় জ্বলেছিল আগুন‌। তার জেরে দায়ের হওয়া এফআইআরের ভিত্তিতে আগামী ১০ আগস্ট পর্যন্ত তাঁকে গ্রেফতার করা যাবে না, মঙ্গলবার এমনটাই ঘোষনা করল শীর্ষ আদালত।

বিজেপি নেত্রীকে রক্ষাকবচ দিয়েছে দেশের শীর্ষ আদালত। বিচারপতি সূর্যকান্ত ও জেবি পাড়িয়ালার অবকাশকালীন বেঞ্চের নির্দেশ, এই সময়ের মধ্যে নূপুরের বিরুদ্ধে কোনোরকম কঠোর পদক্ষেপ নেওয়া যাবে না। আসলে এর আগে গত ১ জুলাই সুরক্ষার দাবিতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন নেত্রী। কিন্তু সেই সময় খারিজ হয়ে যায় আর্জি। এরপর সম্প্রতি ফের আদালতে আবেদন করেন নূপুর শর্মা।

আইনজীবী মনিন্দর সিং এদিন উল্লেখ করেছেন যে, নূপুরের প্রাণ সংশয়ের আশঙ্কা রয়েছে। সেই দাবি মেনে নিয়েই এদিন ডিভিশন বেঞ্চের তরফে রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে নোটিস দেওয়া হয়েছে, যাতে নূপুর শর্মার প্রাণ সংশয় না হয়, তেমন নিরাপত্তা দেওয়া হয়। প্রসঙ্গত উল্লেখ্য, এর আগে সুপ্রিম কোর্টে নূপুর শর্মাকে ভর্ৎসনা করেছিলেন বিচারপতি জেবি পর্দিওয়ালা এবং বিচারপতি সূর্যকান্ত, সব দোষ নুপুরের কাঁধে চাপিয়ে দিয়েছিল ডিভিশন বেঞ্চ। নেত্রীর আবেদন খারিজ করে দিয়ে সেই বেঞ্চ বলেছিল, আপনার মন্তব্য গোটা দেশে আগুন জ্বালিয়ে দিয়েছে। আগামী ১০ আগস্ট এই মামলার পরবর্তী শুনানি।