একইসাথে ইস্তফা দুই বিধায়কের, পুদুচেরিতে পতন কংগ্রেস সরকারের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/02/2021   শেষ আপডেট: 22/02/2021 4:51 p.m.
পুদুচেরিতে ইস্তফা দুই বিধায়কের ছবি সংগৃহীত

রবিবার কংগ্রেসের দুই বিধায়ক ইস্তফা দেওয়ায়, সংখ্যালঘু হয়ে পড়ে কংগ্রেস সরকার

পুদুচেরিতে তুঙ্গে রাজনৈতিক ডামাডোল। সত্যি হল দেওয়াল লিখন। ভোটের আগেই পতন কংগ্রেস সরকারের। রবিবার কংগ্রেসের দুই বিধায়ক ইস্তফা দেওয়ায়, সংখ্যালঘু হয়ে পড়ে কংগ্রেস সরকার। রবিবার বিধানসভার অধ্যক্ষ ভি পি শিবাকোলুন্ধুর বাসভবনে গিয়ে ইস্তফাপত্র জমা দেন রাজভবন কেন্দ্রের বিধায়ক কে লক্ষ্মীনারায়ণ।

এরপরেই ভি নারায়ণস্বামী এ বিষয়ে বলেন, 'পুদুচেরিতে জোর করে হিন্দি চাপানোর চেষ্টা করছে BJP। বিধায়কদের দলের প্রতি অনুগত থাকা উচিত। যাঁরা ইস্তফা দিয়েছেন, তাঁরা সুবিধাবাদী।'

উল্লেখ্য, রবিবার পদত্যাগ করেন কংগ্রেস বিধায়ক লক্ষ্মীনারারণ। চারবার কংগ্রেসের বিধায়ক হিসেবে নির্বাচিত হয়েছেন তিনি। পদত্যাগপত্রে তিনি জানিয়েছেন, দলের মধ্যে যোগ্য গুরুত্ব না পেয়েই পদত্যাগের এই সিদ্ধান্ত। অন্যদিকে, গত সপ্তাহেই কেন্দ্রীয় শাসিত পুদুচেরির এলজি কিরণ বেদীকে সরিয়ে দেয় কেন্দ্র।আপাতত অস্থায়ী ভাবে দায়িত্ব সামলাচ্ছেন তেলেঙ্গানার রাজ্যপাল। তার ফলে বিধানসভায় সদস্যের সংখ্যা দাঁড়িয়েছে ২৮। লক্ষ্মীনারায়ণ এবং ভেঙ্কটেশনের ইস্তফাপত্র গৃহীত হলে সেই সংখ্যাটা কমে দাঁড়াবে ২৬।

প্রসঙ্গত, সোমবার পুদুচেরি বিধানসভায় আস্থা ভোটের শুরুতেই শাসকদলের বিধায়করা ওয়াক আউট করেন। তারপরই স্পিকার জানিয়ে দেন, বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা প্রমাণে ব্যর্থ হয়েছে কংগ্রেস সরকার।