ধর্মীয় পতাকার অবমাননা, পাঞ্জাবে যুবককে পিটিয়ে খুন করল শিখ সম্প্রদায়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/12/2021   শেষ আপডেট: 19/12/2021 4:12 p.m.
https://twitter.com/unknwnn_girl

গতকালও একই ঘটনায় অমৃতসরে ক্রুদ্ধ জনতার হাতে প্রাণ হারায় একজন

পাঞ্জাবের (Punjab) কাপুরথালা (Kapurthala) জেলায় এক যুবককে পিটিয়ে খুন করল স্থানীয় শিখ সম্প্রদায় (Sikh community)। অভিযোগ, শিখ সম্প্রদায়ের প্রতাকার অবমাননা করেছে সেই যুবক। যুবকটিকে ঘিরে ধরে স্থানীয়দের মারধোর করার ভিডিও ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে সামাজিক মাধ্যমে। উল্লেখ্য, ঘটনাটির কিছুক্ষন আগেই অপবিত্রকরণের অভিযোগে আরও এক যুবককে পিটিয়ে খুন করা হয় পাঞ্জাবেরই অমৃতসরে (Amritsar)।

জানা গিয়েছে, রবিবার ভোর চারটে নাগাদ কাপুরথালার নিজামপুর গ্রামের এক গুরুদ্বারাতে এক যুবককে শিখেদের পবিত্র পতাকা ‘নিশান সাহিব’-এর অবমাননা করতে দেখেন গ্রামবাসীরা। গ্রামবাসীদের দেখে যুবকটি অন্ধকারের সুযোগ নিয়ে পালানোর চেষ্টা করলেও অসমর্থ হয়। গ্রামবাসীরা তাকে ধরে ফেলে।

এদিকে ঘটনার খবর পেয়ে পুলিশ গ্রামে পৌঁছায় এবং যুবকটিকে নিজেদের হেফাজতে নেয়। যদিও গ্রামবাসীদের সামনেই গুরুদ্বারাতেই অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ করার দাবী জানিয়ে পুলিশের সাথে বচসা জুড়ে দেয়। বচসা শেষপর্যন্ত হাতাহাতির রুপ নেয় এবং এরপরেই উন্মত্ত জনতার হাতে প্রাণ হারায় অভিযুক্ত যুবক।

শিখ সম্প্রদায়ের দ্বারা যুবককে জিজ্ঞাসাবাদের ভিডিও ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে নানান সামাজিক মাধ্যমে। গুরুদ্বারার কেয়ারটেকার অমরজিৎ সিং ভিডিওটি ফেসবুকে (Facebook) লাইভ করেন। জীবিত থাকা অবস্থায় যুবকটি জানিয়েছিল, সে দিল্লি (Delhi) থেকে এসেছে। সে আরও জানায়, তার এক বোনও অন্য একটি স্থানে ধর্মীয় অবমাননাকর কাজ করার জন্য ক্রুদ্ধ জনতার হাতে প্রাণ হারায়।