নয়া আইনের ফলে কৃষকদের রোজগার দ্বিগুণ হবে, দাবি অমিত শাহ'র

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/01/2021   শেষ আপডেট: 17/01/2021 7:12 p.m.
অমিত শাহ্ ~ facebook.com/amitshahofficial

রবিবার নতুন কৃষি আইনের পক্ষে সওয়াল করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

একদিকে করোনার প্রকোপ আর অন্যদিকে বির্তকিত কৃষি আইনে উত্তাল দেশ। ইতিমধ্যে বিতর্কিত কৃষি আইন (Farm Laws) নিয়ে সরকার এবং কৃষকদের মধ্যে নয় দফা বৈঠক হয়েছে। সামনেই দশ দফা বৈঠকের কথা রয়েছে, তবে এখনও পর্যন্ত মেলেনি সুরাহা।

কাজেই, ক্রমশ ক্ষোভের সুর চড়াচ্ছেন কৃষকরা। অন্যদিকে কৃষক বিক্ষোভ নিয়ে ক্রমশই আক্রামণ শানাচ্ছে বিরোধী রাজনৈতিক দলগুলি। দিল্লির কৃষক আন্দোলনে ক্রমশই কপালে ভাঁজ পড়ছে কেন্দ্রের বিজেপির নেতা মন্ত্রীদের। এমনকি সরকারের দেওয়া কমিটি গঠনের প্রস্তাবও খারিজ করে দিয়ে কৃষকরা অবস্থান বিক্ষোভে অনড় রয়েছে। 

এরই মধ্যে রবিবার নতুন কৃষি আইনের পক্ষে সওয়াল করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। তাঁর দাবি, "নয়া আইনের ফলে কৃষকদের রোজগার দ্বিগুণ হবে।" তিনি বলেন, "মোদি সরকার কৃষকদের কল্যাণের জন্য দায়বদ্ধ। নতুন কৃষি আইন কৃষকদের নানাভাবে উপকৃত করবে। এখন কৃষকরা দেশ তথা বিশ্বের যে কোনও জায়গায় গিয়ে তাঁদের কৃষিপণ্য বেচতে পারবেন।"

তার সাথেই কংগ্রেসকেও বিঁধলেন অমিত শাহ। বলেন, "কৃষকদের হয়ে কথা বলছেন যে কংগ্রেস নেতারা তাঁদের বলতে চাই, বার্ষিক ৬ হাজার টাকার ‘প্রধানমন্ত্রী ফসল বিমা যোজনা’ আপনারা আনতে পারলেন না কেন যখন ক্ষমতায় ছিলেন? আসলে আপনাদের উদ্দেশ্যই তো ঠিক ছিল না।”

প্রসঙ্গত, প্রথম থেকেই আন্দোলনকারী কৃষকদের দাবি ছিল কৃষি আইন প্রত্যাহার করতে হবে। এমনকি শেষ বৈঠকেও সেই এজেন্ডাতেই অনড় থাকার সিদ্ধান্ত নিয়েছেন কৃষক সংগঠনের প্রতিনিধিরা।