মোদী-হত্যার ছক নয়তো? প্রধানমন্ত্রীর জম্মু সফরের বিস্ফোরণের স্থল থেকে মিলল RDX

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/04/2022   শেষ আপডেট: 28/04/2022 12:02 p.m.
facebook.com/narendramodi

প্রাথমিক তদন্তে বলা হয়েছিল উল্কাপতন কিংবা বজ্রপাতের ঘটনা, এই তথ্য প্রকাশ্যে আসায় বাড়ল জল্পনা

রবিবার জম্মু সফরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর সভাস্থল থেকে মাত্র ১২ কিলোমিটার দূরে একটি বিস্ফোরণের খবরে অচিরেই চাঞ্চল্য ছড়িয়েছিল। এবার সেই বিস্ফোরণের স্থল থেকেই মিলল বিস্ফোরক আরডিএক্সের (RDX) উপাদান। আরডিএক্সের পাশাপাশি নাইট্রেট যৌগের কিছু উপাদান পাওয়া গিয়েছে বলেও সূত্রের খবর।

কী ঘটেছিল এদিন? জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা বাতিলের পর সেটাই ছিল প্রধানমন্ত্রীর প্রথম সফর। আর সফরের আগেই সভাস্থল থেকে মাত্র ১২ কিলোমিটার দূরে ভয়াবহ বিস্ফোরণের খবর এসেছিল। প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে একের পর এক প্রশ্ন উঠতে শুরু করে। জম্মুর বিশনার লালিয়ানায় মাঠের মধ্যেই হয়েছিল এই বিস্ফোরণ। যদিও অনেকেই এটি বিস্ফোরণের ঘটনা, তা মানতে নারাজ। বাজ কিংবা উল্কাপতনের ফলে এমন গর্ত হতে পারে বলে ধারণা করেছিলেন একাংশ।

এরপরেই শুরু হয় তদন্ত। সেই তদন্তে উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। ঘটনাস্থল থেকে নাকি মারাত্মক বিস্ফোরক আরডিএক্স কিংবা নাইট্রেটের যৌগ পাওয়া গিয়েছে। গোটা বিষয়টি নিয়ে তদন্ত শুরু হয়েছে। উল্কাপতন কিংবা বজ্রপাতের ঘটনা ভাবা হলেও তা নিয়ে তৈরি হয়েছে সন্দেহ। উপত্যকা থেকে উঠে আসছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য।