গান্ধীর নামে কুরুচিকর মন্তব্য, 'গডম্যান' কালীচরণকে গ্রেফতার করল রায়পুরের পুলিশ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 30/12/2021   শেষ আপডেট: 30/12/2021 12:27 p.m.
কালীচরণ মহারাজ https://twitter.com/CTD0151

কালীচরণ মহারাজের গ্রেফতার ঘিরে তীব্র চাপানউতোর, সামাজিক মাধ্যমে বাড়ছে উত্তেজনা

'জাতির জনক' (Father of the Nation) মহাত্মা গান্ধীর (Mahatma Gandhi) বিরুদ্ধে কুরুচিকর মন্তব্যের জেরে গ্রেফতার করা হল হিন্দু নেতা কালীচরণ মহারাজকে (Kalicharan Maharaj)। বৃহস্পতিবার ভোর চারটে নাগাদ মধ্যপ্রদেশের খাজুরাহ থেকে ২৫ কিলোমিটার দূরে একটি ভাড়া বাড়ি থেকে তাঁকে গ্রেফতার করা হয়। আজ সন্ধ্যায় তাঁকে রায়পুরে আনা হবে বলে খবর।

রায়পুরের এসপি প্রশান্ত আগরওয়াল বলেছেন, "কালীচরণ মহারাজ মধ্যপ্রদেশের খাজুরাহ থেকে ২৫ কিলোমিটার দূরে ভাগেশ্বর ধামের কাছাকাছি একটি ভাড়া বাড়িতে ছিলেন। রায়পুর পুলিশ আজ ভোর ৪ টে নাগাদ তাঁকে গ্রেফতার করেছে। আজ সন্ধ্যায় রায়পুরে আনা হবে।" কালীচরণ মহারাজের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০৫(২) এবং ২৯৪ ধারা মোতাবেক মামলা রুজু হয়েছে।

মহাত্মা গান্ধী সম্পর্কে ঠিক কী বলেছিলেন তিনি? সূত্রের খবর, গত ২৬ ডিসেম্বর রবিবার রায়পুরের এক ধর্মীয় সভায় তিনি বলেন, "আমি নাথুরাম গডসেকে স্যালুট জানাই যিনি গান্ধীকে হত্যা করেছেন।" কালীচরণ মহারাজের এই মন্তব্যের ভিডিও মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে যায়। গোটা দেশে এই নিয়ে তীব্র শোরগোল তৈরি হয়। এই ধর্মীয় সভায় তিনি আরও বলেছিলেন, ইসলামের মূল লক্ষ্য রাজনীতি দিয়ে এই দেশকে দখল করা। এই মন্তব্যের পর জোর জল্পনা শুরু হয় সামাজিক মাধ্যমে। এই ঘটনার প্রেক্ষিতেই রায়পুরের প্রাক্তন মেয়র প্রমোদ দুবে কালীচরণ মহারাজের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। আর রায়পুরের পুলিশ বৃহস্পতিবার ভোর চারটে নাগাদ মধ্যপ্রদেশের খাজুরাহ থেকে কালীচরণ মহারাজকে গ্রেফতার করেছে বলে সূত্রের খবর।