Mann ki Baat: যুবশক্তি অনুষ্ঠানকে 'দিশা' দেখাচ্ছে, গর্বের সাথে বার্তা নরেন্দ্র মোদির

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 25/07/2021   শেষ আপডেট: 25/07/2021 1:40 p.m.
-

৭৯ তম "মন কি বাত" অনুষ্ঠানে দেশবাসীকে করোনা নিয়ে সচেতন করেছেন প্রধানমন্ত্রী

করোনা (Corona) পরিস্থিতির মাঝে আজ অর্থাৎ রবিবার দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Pm Narendra Modi) তাঁর "মন কি বাত" (Mann ki Baat) অনুষ্ঠানে দেশবাসীর উদ্দেশ্যে বার্তা দিয়েছেন। আজ ছিল অনুষ্ঠানের ৭৯ তম পর্ব। তিনি অনুষ্ঠানের শুরুতেই টোকিও অলিম্পিকের (Tokyo Olympic 2020) প্রসঙ্গ তুলে ভারতীয় দলকে উৎসাহ দেওয়ার জন্য দেশবাসীর কাছে অনুরোধ জানিয়েছেন। তিনি বলেছেন, "টোকিও অলিম্পিকে যে সমস্ত ভারতীয় খেলোয়াড়রা অংশ নিয়েছেন তাঁদের উৎসাহ দেওয়া অত্যন্ত প্রয়োজনীয় হয়ে পড়েছে।" সেই সাথে দেশের করোনা পরিস্থিতি নিয়ে তিনি উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি বলেছেন, "বিশেষ করে উৎসবের সময় আমাদের খেয়াল রাখতে হবে করোনা ভাইরাস এখনও আমাদের থেকে বিদায় নেয়নি। তাই সব সময় সকল দেশবাসীর কোভিড বিধি মেনে চলা অত্যন্ত জরুরী।" এছাড়াও তিনি বলেছেন, "আপনাদের কাছে পাওয়া পরামর্শ মন কি বাত অনুষ্ঠানের সবথেকে বড় শক্তি। আপনাদের সকলের পরামর্শ থেকেই ভারতের বিবিধ বৈচিত্রের সন্ধান মেলে। আপনাদের পরামর্শ দায়িত্ব সহকারে উপযুক্ত স্থানে পাঠিয়ে দেওয়া হয়।"

প্রসঙ্গত উল্লেখ্য, ভারতের বুকে গত দেড় বছর ধরে আস্ফালন দেখাচ্ছে করোনা ভাইরাস। এই অতিমারী পরিস্থিতিতে "মন কি বাত" অনুষ্ঠানে গিয়ে প্রধানমন্ত্রী বারংবার দেশবাসীকে করোনা পরিস্থিতিতে একসাথে লড়াই করার ও কোভিড বিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন। এছাড়াও তিনি এদিন জানিয়েছেন যে এই অনুষ্ঠানে সবথেকে বেশি সাড়া দিচ্ছে দেশের যুব সম্প্রদায়। এই প্রসঙ্গে তিনি বলেছেন, "এই অনুষ্ঠানে যে সমস্ত বার্তা বা পরামর্শ আসে, তার ৭৫ শতাংশ ৩৫ অনূর্ধ্ব ছেলেমেয়েদের পাঠানো। ভারতের যুব শক্তি মন কি বাত অনুষ্ঠানকে দিশা দেখাচ্ছে। এটি যে খুবই ভালো সংকেত, তা বলার অপেক্ষা রাখে না।"

এছাড়াও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আজকের অনুষ্ঠানে কার্গিল দিবস নিয়ে বক্তব্য রেখেছেন। তিনি বলেছেন, "আগামীকাল অর্থাৎ ২৬ জুলাই কারগিল দিবস। এই কার্গিল যুদ্ধকে ভারতের সাহসিকতার প্রতীক হিসাবে দেখে গোটা বিশ্ব। এই বছর এই দিনটি উদযাপিত হবে অমৃত মহোৎসবের মাঝে। তাই এটি আরও বিশেষ দিন হয়ে উঠেছে। আমি কারগিল বীর যোদ্ধাদের প্রতি স্যালুট জানাতে চাই।" কার্গিল দিবসের পাশাপাশি প্রধানমন্ত্রী "লোকাল ফর ভোকাল" নিয়ে আজকের অনুষ্ঠানে সরব হয়েছিলেন।