Azadi Ke Amrit Mahotsav : প্রধানমন্ত্রী ব্রহ্ম কুমারীর সাতটি উদ্যোগের সূচনা করলেন আজ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 20/01/2022   শেষ আপডেট: 20/01/2022 3:43 p.m.
- twitter

ব্রহ্ম কুমারীর 'আজাদী কি অমৃত মহোৎসব'কে উৎসর্গ করে বর্ষব্যাপী উদ্যোগ গুলির উন্মোচন করলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM, Narendra Modi) আজ একটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে "আজাদী কে অমৃত মহোৎসব সে স্বর্নিম ভারত কে ঔর" (Azadi Ke Amrit Mahotsav se Swarnim Bharat Ki Ore) অনুষ্ঠানে সাতটি জাতীয় উদ্যোগের কথা ঘোষণা করেন। ব্রহ্ম কুমারীর 'আজাদী কি অমৃত মহোৎসব'কে উৎসর্গ করে বর্ষব্যাপি উদ্যোগ গুলির উন্মোচন করলেন যার মধ্যে ৩০টি অভিযান এবং ১৫০০০টি কর্মসূচি অন্তর্ভুক্ত আছে। এই অনুষ্ঠান চলাকালীন গ্র্যামি (Grammy) পুরষ্কার প্রাপ্ত রিকি কেজ (Ricky Kej) "আজাদী কে অমৃত মহোৎসব" এর উদ্দেশ্যে একটি গান উৎসর্গ করেন।

প্রধানমন্ত্রী মোদীর সূচিত ব্রহ্ম কুমারীর সাতটি উদ্যোগ :

  • "মাই ইন্ডিয়া হেলথি ইন্ডিয়া" (My India healthy India)। এই উদ্যোগের মাধ্যমে আধ্যাত্মিকতা, সুস্বাস্থ্য এবং পুষ্টির ওপর গুরুত্ব দিয়ে মেডিক্যাল কলেজ এবং হাসপাতাল গুলিতে অসংখ্য কর্মসূচি অনুষ্ঠিত হবে।
  • "আত্মনির্ভর ভারত : সেল্ফ রিলায়েন্ট ফারমার্স" (Atmanirbhar Bharat: Self reliant farmers)। এই উদ্যোগের মাধ্যমে ৭৫টি কৃষক ক্ষমতায়ন কর্মসূচি, ৭৫টি কৃষকসভা এবং ৭৫টি কৃষি সম্পর্কিত ট্রেনিং কৃষকদের সুবিধার্থে অনুষ্ঠিত হবে।

  • "ওমেন : ফ্ল্যাগ বেয়ারাস অফ ইন্ডিয়া" (Women : Flag bearers of India)। এই উদ্যোগের মাধ্যমে নারী এবং শিশু কন্যার ক্ষমতায়নের উপর জোর দেওয়া হবে।

  • "পাওয়ার অফ পিস বাস ক্যাম্পেন" (Power of peace bus campaign) এই উদ্যোগের মাধ্যমে ৭৫ টি শহরের মধ্যে সংযোগ স্থাপন করবে।

  • "আন্দেখা ভারত সাইকেল র‍্যালী" (Andekha Bharat cycle rally)। এই উদ্যোগের মাধ্যমে ঐতিহ্য এবং প্রকৃতির যোগসূত্রকে সুন্দরভাবে উপস্থাপন করবে।

  • "ইউনাইটেড ইন্ডিয়া মোটর বাইক ক্যাম্পেন" (United India Motor bike Campaign)। এই উদ্যোগ মাউন্ট আবু থেকে দিল্লি পর্যন্ত অসংখ্য শহরের মধ্যে সংযোগ স্থাপন করবে।

  • "গ্রীন ইনিশিয়েটিভস আন্ডার স্বচ্ছ ভারত অভিযান" (Green initiatives under the Swachh Bharat Abhiyan)। এই উদ্যোগটির মাধ্যমে মাসিক পরিচ্ছন্নতা এবং বিভিন্ন জনজাতির মধ্যে পরিচ্ছন্নতার সচেতনতা গড়ে তুলবে।