পেগাসাসের তালিকায় অনিল আম্বানি, সিবিআই প্রধান, দলাই লামার ঘনিষ্ঠরা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 23/07/2021   শেষ আপডেট: 23/07/2021 9:44 a.m.

পেগাসাস নিয়ে উত্তাল সংসদ চত্বর, বাড়ছে বিরোধী শিবিরে লাগাতার বিক্ষোভ

বর্তমানে পেগাসাস (Pegasas) কাণ্ড নিয়ে গোটা দেশ উত্তাল। সংসদের বাদল অধিবেশনে (Monsoon Session) এর প্রভাব এমনভাবে পড়েছে যে বিরোধী শিবিরের লাগাতার বিক্ষোভে বারবার সংসদ অধিবেশন মুলতুবি রাখতে হচ্ছে। যত দিন এগোচ্ছে পেগাসাসের তালিকা আরও দীর্ঘ হচ্ছে।

কংগ্রেস নেতা রাহুল গান্ধী অভিযোগ করেছিলেন অনিল আম্বানিকে রাফাল চুক্তিতে বরাত পাইয়ে দিয়েছেন নরেন্দ্র মোদীর সরকার। পেগাসাস কাণ্ডের নয়া রিপোর্ট এমন তথ্য দিচ্ছে যে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর পাশাপাশি অনিল আম্বানির ফোন হ্যাকিংয়ের চেষ্টা হয়েছিল। এমনকী রিল্যায়্যান্স গোষ্ঠীর কয়েকজন কর্তা এবং রাফাল নির্মাতা সংস্থার ভারতীয় কর্ণধারেরও ফোন ট্যাপিংয়ের চেষ্টা হয়েছিল।

এখানেই শেষ নয়, তিব্বতি ধর্মগুরু দলাই লামার ঘনিষ্ঠ লোকজনদের ফোনেও নিশানা করা হয়েছিল। পাশাপাশি প্রাক্তন সিবিআই ডিরেক্টর অলোক বর্মার ফোনও এই তালিকায় এসেছে বলে সূত্রের খবর। এদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেছেন, কেন্দ্রের এই সরকার কাউকেই বিশ্বাস করে না। এমনকী নিজের দলের নেতাদেরও বিশ্বাস করেন না। পেগাসাস নিয়ে একের পর এক তথ্য প্রকাশ্যে আসায় রীতিমত চাঞ্চল্য তৈরি হয়েছে সবমহলে। এইভাবে যদি কেন্দ্র সরকার ধরে ধরে ফোন হ্যাকিংয়ের চেষ্টা চালায় তা দেশের সার্বিক সুরক্ষার উপর হস্তক্ষেপ বলে অভিযোগ করেছেন বিরোধীরা।