ফের গ্রেপ্তার আল-কায়দাযোগ এক ব্যক্তি, ধৃত আসাম থেকে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 25/08/2022   শেষ আপডেট: 25/08/2022 5:47 p.m.

ইতিমধ্যেই এই নিয়ে ৩ জনকে গ্রেফতার করল আসাম পুলিশ

আল কায়দা ইন্ডিয়ান সাবকন্টিনেন্ট এবং আনসার‌উল্লাহ বাংলা টিমের সঙ্গে যুক্ত আর‌ও এক ব্যক্তিকে গ্রেপ্তার করল আসাম পুলিশ (Assam Police)। বৃহস্পতিবার আসামের গোয়ালপাড়া জেলা থেকে গ্রেপ্তার করা হয়। জানা গিয়েছে, ধৃতের নাম আবদুস সুহান (Abdus Suhan)। এই মামলায় এই নিয়ে এটি তৃতীয় গ্রেপ্তার।

গোয়ালপাড়া জেলার পুলিশ সুপার ভিভি রাকেশ রেড্ডি জানিয়েছেন, এর আগে গ্রেপ্তার হ‌ওয়া দুই ইমামের সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ ছিল আবদুসের। প্রসঙ্গত উল্লেখ্য, কয়েকবছর আগে আসামে ছয়জন বাংলাদেশী সন্ত্রাসী প্রবেশ করেছিল যারা চর এলাকার মুসলিম প্রত্যন্ত গরীব লোকেদের টার্গেট করে। এর সাথে সাথেই আল কায়দা ইন্ডিয়ান সাবকন্টিনেন্ট এবং আনসার‌উল্লাহ বাংলা টিমে সদস্য সংখ্যা বাড়তে থাকে। তাদের ধরতেই এবার আসাম পুলিশ তৎপর হয়েছে। গ্রেপ্তারকৃত ৩ জন তাদের‌ই সদস্য।

পুলিশ সুপার বলেছেন যে, গোয়ালপাড়ায় তিন দিন আগে ঘটে যাওয়া জিহাদি গ্রেপ্তারের বিষয়ে,আল কায়দা ইন্ডিয়ান সাবকন্টিনেন্ট এবং আনসার‌উল্লাহ বাংলা টিমের বারপেটা এবং মরিগাঁও মডিউলগুলির সাথে ঐ তিনজনের যোগসূত্র সক্রিয়ভাবে পাওয়া গেছে। তিনি আর‌ও বলেন, তদন্তে চর ও টিলাপাড়ার কাছাকাছি কিছু এলাকার কয়েকটি নাম উঠে এসেছে। মামলাটি জটিল হওয়ায় পুলিশ আরও কঠোর জিজ্ঞাসাবাদ করবে বলে খবর।