হীরকজয়ন্তীতে এমটি স্বর্ণ কৃষ্ণ জাহাজের মাথায় নয়া পালক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/03/2021   শেষ আপডেট: 07/03/2021 8:14 p.m.
এমটি স্বর্ণ কৃষ্ণ Twitter

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সেক্রেটারি শিপিং সঞ্জীব রঞ্জন, চেয়ারম্যান জেএনপিটি সঞ্জয় শেঠি, মুম্বই বন্দর ট্রাস্টের চেয়ারম্যান রাজীব জলোটা, এবং ডিজি শিপিং অমিতাভ কুমার

আর্ন্তজাতিক নারী দিবসের আগেই এমটি স্বর্ণ কৃষ্ণের মুকুটে নয়া পালক। করোনা আবহে ভার্চুয়ালি একটি ভিডিও কনফারেন্সের ব্যবস্থা করা হয়, আন্তর্জাতিক নারী দিবস এবং ভারতের শিপিং কর্পোরেশনের হীরকজয়ন্তী উপলক্ষে। আর সেই অনুষ্ঠানেই এমটি স্বর্ণ কৃষ্ণ জাহাজের সমস্ত মহিলা অফিসারদের সম্মান জানানো হয়।

মন্ত্রণালয় কর্তৃক বলা হয়, বিশ্বের সামুদ্রিক ইতিহাসে এই প্রথম যে, সমস্ত মহিলা অফিসারদের দ্বারা একটি জাহাজ চলাচল করছে। পরিবহন ও নৌপথের প্রতিমন্ত্রী মনসুখ মন্দাভিয়া গর্বিত হয়ে আরও বলেন, 'মহিলা সমুদ্র সৈন্যদের অবদান ও ত্যাগ স্বীকার এবং নিরলস সাধনার ফল আজকের এই দিনটি। বিশ্বব্যাপী সামুদ্রিক সম্প্রদায়ের জন্য দেশকে গর্বিত করে তুলল এমটি স্বর্ণ কৃষ্ণ'।

এমটি স্বর্ণ কৃষ্ণ Twitter

এই অনুষ্ঠানেই প্রতিশ্রুতি দেওয়া হয়, এসসিআই তার জাহাজে মহিলা সমুদ্রযাত্রীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করেছে। কাজেই জাহাজের উচ্চপদস্থ মহিলা অফিসারদের নিয়োগের ক্ষেত্রে মিলবে ছাড়।

এদিন এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সেক্রেটারি শিপিং সঞ্জীব রঞ্জন, চেয়ারম্যান জেএনপিটি সঞ্জয় শেঠি, মুম্বই বন্দর ট্রাস্টের চেয়ারম্যান রাজীব জলোটা, এবং ডিজি শিপিং অমিতাভ কুমার।