নবী মুহাম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্য! নুপুর শর্মার বিরোধীতায় উত্তাল গোটা দেশ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/06/2022   শেষ আপডেট: 10/06/2022 10:32 p.m.
নুপুর শর্মা https://twitter.com/NupurSharmaBJP

উত্তরপ্রদেশের প্রয়াগরাজ, ঝাড়খণ্ডের রাঁচিতে গাড়ি ভাংচুরসহ আগুন লাগানোর খবর শোনা গিয়েছে

সাসপেন্ড করার পরেও থামার নাম নেই নুপুর শর্মা (Nupur Sharma) বিতর্ক। শুক্রবারের নামাজের পরে বিশাল বিক্ষোভের সাক্ষী থাকল দিল্লির জামা মসজিদ। এর পেছনে দুস্কৃতীর হাত রয়েছে, এমনটাই মনে করছে দিল্লী পুলিশ। অন্যদিকে উত্তরপ্রদেশে‌ও বিক্ষোভ চলাকালীন ইট পাথর ছোঁড়ার ঘটনা ঘটেছে বলে শোনা যাচ্ছে।

উত্তরপ্রদেশের প্রয়াগরাজ, ঝাড়খণ্ডের রাঁচিতে গাড়ি ভাংচুরসহ আগুন লাগানোর খবর শোনা গিয়েছে। পশ্চিমবঙ্গের হাওড়াতেও বিশাল বড় বিক্ষোভ মিছিল হতে দেখা গিয়েছে এদিন। পিছিয়ে নেই পাঞ্জাব‌ও। সহিংস বিক্ষোভের মুখে পড়তে হয়েছে আপের রাজ্যকেও। মহারাষ্ট্রে মহিলারা বিক্ষোভ মিছিল করেন এদিন। আবার হায়দ্রাবাদের মেহেদিপত্তনম জংশনে আজিজিয়া মসজিদে জুমার নামাজের পর মুসলমানরাও নূপুর শর্মার বিরুদ্ধে বিক্ষোভ করেছে। গুজরাট, বিহারের বেশ কয়েকটি অংশে, মানুষকে নবী মুহাম্মদের বিরুদ্ধে জ্বালাময়ী বক্তব্যের বিরুদ্ধে প্রতিবাদ করতে দেখা গেছে৷

প্রসঙ্গত, কয়েকদিন আগেই বিজেপি মুখপাত্র নূপুর শর্মা হজরত মহম্মদের বিয়ে নিয়ে একটি বিতর্কিত মন্তব্য করেছিলেন। আপত্তিকর সেই মন্তব্যকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়ে পড়ে কানপুরে। দুই ধর্মীয় গোষ্ঠীর সদস্যদের মধ্যে বচসা ও হাতাহাতি বেধে যায়। পাথর, রড দিয়ে দোকান-গাড়ি ভাঙচুর করে একে অপরের। গ্রেফতার করা হয় ১৮ জনকে। এই ঘটনার পর দেশে তো বটেই মালয়েশিয়া, কুয়েত এবং পাকিস্তানের মতো কয়েকটি দেশ বিজেপির নেতার সাম্প্রতিক মন্তব্যের নিন্দা করেছে। ইতিমধ্যেই বিজেপি মুখপাত্র নূপুর শর্মাকে বরখাস্ত করেছে এবং এই মন্তব্যের জন্য মিডিয়া ইনচার্জ নবীন জিন্দালকে বহিষ্কার করেছে।