মায়ের ১০০ তম জন্মদিনে পা ধোয়ালেন মোদী, আবেগঘন মুহূর্তের সাক্ষী দেশবাসী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/06/2022   শেষ আপডেট: 18/06/2022 10:36 a.m.
রত্নগর্ভা মা হীরাবেন... https://twitter.com/narendramodi

"মা...নিছক একটি শব্দ নয়, এটি বিভিন্ন আবেগকে ধারণ করে" নরেন্দ্র মোদী

মা হীরাবেন মোদী (Heeraben Modi) একশো বছরে পা দিলেন। তিনি তো রত্নগর্ভা। এমন মায়ের সন্তান দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। মায়ের শততম জন্মদিনে তিনি পৌঁছে গিয়েছেন গুজরাটের গান্ধীনগরের বাড়িতে। নিজের হাতে মায়ের চরণ-যুগল ধুইয়ে দিচ্ছেন প্রধানমন্ত্রী। তিনি তো মা, তিনি তো সকলের ঊর্ধ্বে!

https://twitter.com/narendramodi

এদিন বিভিন্ন সোশ্যাল প্ল্যাটফর্মে প্রধানমন্ত্রী নিজেই সেই আবেগঘন মুহূর্ত সকলের সঙ্গে ভাগ করে নিয়েছেন। মা-ছেলের এক বিরল মুহূর্তের দৃশ্য দেখে দেশবাসী স্মৃতিচারণায় বিহ্বল। অনেকেই নিজের মায়ের কথা স্মরণ করছেন। আবার একজন দেশের প্রধানমন্ত্রীর এই মাতৃপ্রেম আগামী প্রজন্মকে যে নতুন প্রেরণা যোগাবে, এমন কথাও বলছেন একাংশ।

এদিন সকাল সকাল প্রধানমন্ত্রী গান্ধীনগরে নিজের বাড়িতে পৌঁছে যান। উপস্থিত পরিবারের অন্যান্য সদস্যরাও। তাঁদের বাড়ির ছেলে তো আর কেউ নন, দেশের প্রধানমন্ত্রী। কিন্তু প্রধানমন্ত্রী হলেও তিনি তো হীরাবেন মোদীর সন্তান। হয়তো সবকিছুর ঊর্ধ্বে মা-ছেলের অনবদ্য ভালোবাসার দৃশ্যই জগতে পবিত্র এক বন্ধন। প্রধানমন্ত্রী নিজের টুইটার হ্যান্ডেলে বলেছেন, "মা...নিছক একটি শব্দ নয়। এটি বিভিন্ন আবেগকে ধারণ করে। আজ ১৮ জুন আমার মা হীরাবেন তাঁর ১০০ তম বছরে পদার্পণ করেছেন।" এই বিশেষ দিনে, প্রধানমন্ত্রী আনন্দ এবং কৃতজ্ঞতা প্রকাশ করে নিজের ওয়েবসাইটে কয়েকটি কথা লিখেছেন।

সূত্রের খবর, গান্ধীনগর প্রশাসনের তরফে শতায়ু হীরাবেন মোদীর নামে একটি রাস্তার নামকরণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নাম রাখা হয়েছে 'পূজ্য হীরাবা মার্গ'। সেই সঙ্গে প্রধানমন্ত্রী দু'দিনের গুজরাট সফরে গিয়েছেন। ভাদোদরায় একটি ২১ হাজার কোটি টাকার প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। তবে সবকিছুকে ছাড়িয়ে প্রধানমন্ত্রীর মাতৃপ্রেম সকলের হৃদয় জিতে নিয়েছে।