"আন্তর্জাতিক স্তরে ভারতের শক্তি বৃদ্ধি হয়েছে", পুনে মেট্রোর নতুন রাস্তা উদ্বোধন অনুষ্ঠানে দাবি নমোর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 06/03/2022   শেষ আপডেট: 06/03/2022 4:19 p.m.
twitter.com/narendramodi

নরেন্দ্র মোদী সিম্বায়োসিস ইউনিভার্সিটিতে গিয়েছিলেন

পুনে মেট্রোর ১২ কিলোমিটার বিস্তৃতি ঘটানো হলো। এই নতুন বিস্তৃত রেলওয়ের উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার হাতেই উদ্বোধন করা হয় পুনে মেট্রোর প্রসারিত পথটি৷ জানা যাচ্ছে প্রকল্পটি ১১,৪০০ কোটি টাকারও বেশি ব্যয় হয়েছে, এই নতুন ১২ কিলোমিটারের পথটি তৈরি করতে। এছাড়াও আজ সকালে পুনে মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের (পিএমসি) প্রাঙ্গণে ছত্রপতি শিবাজি মহারাজের মূর্তিও উন্মোচন করেন প্রধানমন্ত্রী মোদী।

যদিও নিজের রাজ্যের এই মেগা ইভেন্টে অনুপস্থিত ছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে। শিবসেনার তরফেও এই অনুপস্থিতি নিয়ে কিছু জানানো হয়নি। প্রধানমন্ত্রীর এদিনের সমস্ত দায়িত্বে ছিলেন দেবেন্দ্র ফরনবিশ। এদিন উদ্বোধন করতে গিয়ে যুবকদের উদ্দেশ্যে ভাষণ দেন প্রধানমন্ত্রী। নিজের ভাষণে তিনি বলেন, "এই প্রজন্ম খুবই ভাগ্যবান যে তারা এক ভীত, সন্ত্রস্ত, পরনির্ভরশীল দেশের বাসিন্দা নয়। আজকে ভারতের যে উন্নতি তার সম্পূর্ণ কৃতিত্ব এই দেশের যুবাদের"।

এরপর প্রধানমন্ত্রী সিম্বায়োসিস ইউনিভার্সিটিতে যান। সেখানেও ছাত্রদের উদ্দেশ্যে ভাষণ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, "কয়েকদিন আগেই আমরা দুর্দান্তভাবে কোভিডের সঙ্গে লড়াই করেছি এবং জিতেছি। ইউক্রেনের ডামাডোলের মধ্যেও আমরা ভারতীয়দের নিরাপদে দেশে ফিরিয়ে এনেছি। অন্যান্য বড় বড় দেশ যা করতে পারেনি তা আমরা করে দেখিয়েছি। আন্তর্জাতিক স্তরে ভারতের শক্তি বৃদ্ধি হচ্ছে বলেই আজকে আমরা হাজার হাজার ছাত্র-ছাত্রীকে ফিরিয়ে আনতে পারছি"।