Narendra Modi: প্রধানমন্ত্রীর টুইটার অ্যাকাউন্টে সাইবার হানা, স্বল্প সময়ের জন্য হ্যাক মোদীর টুইটার অ্যাকাউন্ট

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/12/2021   শেষ আপডেট: 12/12/2021 8:13 a.m.
- twitter

অ্যাকাউন্ট হ্যাক করে ঠিক কী দাবি করা হয়েছিল?

শনিবার মধ্যরাতে অল্প কিছু সময়ের জন্য হ্যাক হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর টুইটার অ্যাকাউন্ট। খুব অল্প সময়ের মধ্যেই অ্যাকাউন্টটি ঠিক করে ফেলা হয়, যদিও ততক্ষণে একটি ভুয়ো টুইট বিভিন্ন সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে যায়। মোদীর নিজস্ব টুইটার হ্যান্ডেল থেকে টুইট করা হয় যে ভারতে ক্রিপ্টোকারেন্সিতে বিনিয়োগ বৈধ। যদিও অল্প সময়ের মধ্যেই এই টুইটটি মুছে ফেলা হয়। আর প্রধানমন্ত্রীর অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে জানানো হয় কিছু সময়ের জন্য প্রধানমন্ত্রীর নিজস্ব টুইটার অ্যাকাউন্ট হ্যাক হলেও বর্তমানে সুরক্ষিত।

কী ছিল সেই ভুয়ো টুইটে? "ভারত আনুষ্ঠানিকভাবে আইনি দরপত্র হিসাবে বিটকয়েন গ্রহণ করেছে। সরকার ৫০০ বিটকয়েন কিনেছে এবং সেগুলি দেশের সমস্ত বাসিন্দাদের মধ্যে বিতরণ করছে।" এরপর একটি ভুয়ো লিঙ্ক শেয়ার করা হয়। টুইটার অ্যাকাউন্টটি অল্প কিছু সময়ের জন্য হ্যাক করা হয়েছিল। যদিও ততক্ষণে টুইটারে হ্যাশট্যাগ দিয়ে নরেন্দ্র মোদীর টুইটার অ্যাকাউন্ট 'হ্যাক' ট্রেন্ডে চলে যায়। তবে কী কারণে, কীভাবে এই ঘটনা ঘটল তার বিস্তারিত তদন্ত শুরু হয়েছে বলে সূত্রের খবর।

উল্লেখ্য, এর আগেও গত বছরের সেপ্টেম্বরে প্রধানমন্ত্রীর নিজস্ব টুইটার অ্যাকাউন্টটি হ্যাক হয়েছিল। সেই সময় মোদীর নিজস্ব টুইটার হ্যান্ডেল থেকে বলা হয়েছিল কোভিড পরিস্থিতিতে সবার কাছে অনুরোধ প্রধানমন্ত্রী রিলিফ ফান্ডে অনুগ্রহপূর্বক সাহায্য করুন। আর এবার বিটকয়েন নিয়ে টুইটার হ্যাকের ঘটনায় যথেষ্ট উদ্বিগ্ন গোয়েন্দাদের একাংশ। তবে অতি দ্রুততার সঙ্গে টুইটার অ্যাকাউন্ট ঠিক করে ফেলা হয় বলে খবর।