গাড়ি চাপা দিয়ে খুনের চেষ্টা ত্রিপুরার মুখ্যমন্ত্রীকে, বিরোধী চক্রান্তের গন্ধ পাচ্ছে বিজেপি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 06/08/2021   শেষ আপডেট: 06/08/2021 9:24 p.m.
twitter.com/BjpBiplab

তিন অভিযুক্তকে গ্রেফতার করেছে আগরতলা পুলিশ

বিগত কয়েকদিন ধরেই রাজনৈতিক চাপানউতোর চরমে উঠেছে দেশেরই আর এক বাংলা রাজ্য ত্রিপুরায়। এবার সেখান থেকেই গাড়ি চাপা দিয়ে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব কে খুনের চেষ্টার মতো গুরুতর অভিযোগ সামনে এলো। অভিযোগের ভিত্তিতে তিনজনকে গ্রেফতারও করেছে ত্রিপুরার পুলিশ।

ঘটনার সূত্রপাত বৃহস্পতিবার রাত্রে। পায়ে হেঁটে নাইট কার্ফু পরিদর্শনে বেরিয়েছিলেন খোদ ত্রিপুরার মুখ্যমন্ত্রী। তবে একা নন, বিশাল পুলিশবাহিনী ও ব্যক্তিগত দেহরক্ষীদের নিয়েই বেরিয়েছিলেন তিনি। এমন সময় আচমকাই আইজিএম চৌমুহনী এলাকায় তাঁকে লক্ষ্য করে একটি গাড়ি তীব্র বেগে এগিয়ে আসতে থাকে। গারিটিকে আসতে দেখে চিৎকার করে বিপ্লবকে সতর্ক করেন তাঁর দেহরক্ষী। আর তাতেই লাফিয়ে ফুটপাথে উঠে যান বিপ্লব দেব। একটুর জন্য প্রানে বাঁচেন তিনি।

এর পরেই গাড়িটির খোঁজে তল্লাশি শুরু করে আগরতলা পুলিশ। গাড়িটির নাম্বার ছিল – টি আর ০১ এ টি ০৩৫৬। গাড়িটির খোঁজ মেলে, সাথে মেলে তিন অভিযুক্ত। তাঁরা হলেন, গৈরিক সাহা, আমন সাহা এবং শুভম সাহা। পুলিশ জানিয়েছে, ঐ সময় গৈরিকই গাড়ি চালাচ্ছিলেন।

অভিযুক্তদের বিরুদ্ধে ২৭৯, ৩০৭, ৩৩২, ৩৫৩ এবং ৪২৭ নম্বর ধারায় স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করেছে আগরতলা পুলিশ। এমনিতেই ত্রিপুরায় বিজেপিতে ধস অব্যাহত। ত্রিপুরা জয়ের লক্ষ্যে তৃণমূল কংগ্রেস সর্বশক্তিতে ঝাঁপ মেরেছে ঐ রাজ্যে। তার উপর খোদ মুখ্যমন্ত্রীকেই খুনের চেষ্টার মতো ঘটনা। ফলে এর পিছনে রাজনৈতিক ষড়যন্ত্র ও বিরোধী চক্রান্তকেই দায়ী করছে ত্রিপুরা বিজেপি।