ভারতের কাছে হার পাকিস্তানের, একসঙ্গে ৭৮ হাজার মানুষের জাতীয় পতাকা নাড়িয়ে বিশ্ব রেকর্ড ভারতের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/04/2022   শেষ আপডেট: 24/04/2022 11:04 a.m.
https://twitter.com/IGuruPrakash

দেখুন সেই ঐতিহাসিক মুহূর্তের ভিডিও

এক-দু হাজার নয়, একসঙ্গে ৭৮ হাজার মানুষ একসঙ্গে জড়ো হয়ে দেশের জাতীয় পতাকা নাড়ানোর নজির গড়লেন। পাকিস্তানের (Pakistan) ১৮ বছর আগে তৈরি হওয়া রেকর্ড এতদিনে ভাঙল ভারত। পাকিস্তানকে জোর টক্কর দিয়ে গিনেস বুক অফ ওয়ার্ল্ডস রেকর্ডস করল ভারত।

গতকাল বিহারের ভোজপুরে ছিল 'আজাদি কা অমৃত মহোৎসবের' একটি বিশেষ অনুষ্ঠান। যেখানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah), কেন্দ্রীয়মন্ত্রী আরকে সিং-সহ বিজেপির অসংখ্য নেতৃবৃন্দ। প্রায় ১ লক্ষের বেশি মানুষের উপস্থিতিতে একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। তার মধ্যে ৭৮ হাজার মানুষ একসঙ্গে দাঁড়িয়ে টানা পাঁচ মিনিট জাতীয় পতাকা নাড়িয়েছেন। বছর ১৮ আগে পাকিস্তানের লাহোরে ৫৬ হাজার মানুষের এই রেকর্ড ছিল। তাই এদিন ভারতের হাতে ফের গোল খেল পাকিস্তান।

এই অঞ্চলের একজন রাজা বীর কুনওয়ার সিং ১৮৫৭ সালের সিপাহী বিদ্রোহে অংশ নিয়েছিলেন। তাঁর ১৬৪ তম মৃত্যুবার্ষিকী এবং স্বাধীনতার অমৃত মহোৎসব উপলক্ষে এদিনের অনুষ্ঠানে তৈরি হল নতুন এক রেকর্ড। উপস্থিত ছিলেন গিনেস বুক অফ ওয়ার্ল্ডস রেকর্ডস-এর তত্ত্বাবধায়করা। একসঙ্গে এত মানুষের জাতীয় পতাকা নাড়ানো দেখে এক অনির্বচনীয় পরিস্থিতি তৈরি হয়।