গোমাংস খাওয়ার বলি! বিহারে গোরক্ষকদের হাতে অগ্নিদ্বগ্ধ হয়ে মৃত্যু মুসলিম যুবকের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/02/2022   শেষ আপডেট: 24/02/2022 10:59 a.m.

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে যুবকের উপর অত্যাচারের ভিডিও

গোমাংস কেন খেয়েছে? সেই ‘অপরাধে’ উগ্র হিন্দুত্ববাদীদের হাতে অগ্নিদ্বগ্ধ হয়ে মরতে হল এক মুসলিম যুবককে। ঘটনাটি ঘটেছে বিহারে (Bihar)। নৃশংস ভিডিও দেখে শিউরে উঠেছে দেশ।

জানা গিয়েছে, মৃত যুবকের নাম মহম্মদ খলিল আলম। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় তাঁর ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা গিয়েছে, মাটিতে হাতজোড় করে বসে প্রাণভিক্ষা চাইছেন ঐ যুবক। আর তাঁকে ঘিরে রয়েছে একদল স্বঘোষিত গোরক্ষক। লাগাতার লাথি, চড় মারা হচ্ছে মহম্মদকে। সেইসাথে তাঁকে প্রশ্ন করা হচ্ছে, তিনি একাই খেয়েছেন নাকি পরিবারের সদস্যদেরও খাইয়েছেন গোমাংস। যুবককেও বলতে শোনা গিয়েছে, “এবার ছেড়ে দিন…আর কোনোদিনও খাব না…” ইত্যাদি। যদিও তাতেও শেষরক্ষা হয়নি যুবকের।

মহম্মদের পরিবারের দাবী, গত ১৬ তারিখ থেকে নিখোঁজ ছিলেন তিনি। থানায় নিখোঁজের অভিযোগও দায়ের করেন তাঁর পরিবার। পরবর্তীকালে যুবকের পরিবারের কাছ একাধিক হুমকি ফোন আসে। বলা হয়, কারোর থেকে লক্ষাধিক টাকা ধার নিয়েছিলেন তিনি। তা শোধ করতে না পারায় তাঁকে আটকে রাখা হয়েছে। গত শুক্রবার বুড়ি গণ্ডক নদীর তীর থেকে তাঁর মৃতদেহ উদ্ধার হয়।

যদিও তাঁর মৃত্যু নিয়ে দেখা দিয়েছে ধোঁয়াশা। কেউ বলেছেন, হিন্দুত্ববাদীরা মহম্মদকে মেরে ফেলে নদীর ধারে পুঁতে দিয়েছিল। আবার অনেকের দাবী, মারধরের পর পেট্রোল ঢেলে পুড়িয়ে দেওয়া হয় মহম্মদের দেহ। ঘটনাটি নিয়ে শুরু হয়েছে তদন্ত।