তৃণমূল কংগ্রেসকে টুইটারে 'আনফলো' করলেন মহুয়া মৈত্র, মা কালী বিতর্কের জের কি?

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 06/07/2022   শেষ আপডেট: 06/07/2022 11:04 a.m.
twitter

মা কালী বিতর্কে নতুন মোড়, তৃণমূল কংগ্রেসকে টুইটারে আনফলো করলেন মহুয়া মৈত্র

মা কালী বিতর্কের জের কি? বুধবার নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে তৃণমূল কংগ্রেসকে 'আনফলো' করলেন কৃষ্ণনগরের সাংসদ মহুয়া মৈত্র (Mahua Moitra)। বর্তমানে তিনি কেবল তৃণমূল কংগ্রেসের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কেই 'ফলো' করেন।

উল্লেখ্য, একটি সর্বভারতীয় চ্যানেলে মা কালী সম্পর্কে 'বিতর্কিত' মন্তব্য করেছিলেন তিনি। সেই মন্তব্যের পরেই দেশজুড়ে বিতর্কের ঝড় ওঠে। অনেকেই মহুয়া মৈত্রের বিরুদ্ধে গিয়ে ক্ষোভ উগরে দিচ্ছিলেন। এমন অবস্থায় তৃণমূল কংগ্রেসের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে সাফ জানিয়ে দেওয়া হয়, "একটি অনুষ্ঠানে দেবী কালী প্রসঙ্গে মহুয়া মৈত্র যে মন্তব্য করেছেন, তার দায় কোনওভাবেই তৃণমূল নিচ্ছে না। তৃণমূল ওই মন্তব্য সমর্থন করে না বা মান্যতা দেয় না। সর্বভারতীয় তৃণমূল এই ধরণের মন্তব্যের তীব্র নিন্দা করছে।"

এর প্রেক্ষিতে অবশ্য মহুয়া মৈত্র একটি টুইট করেছিলেন। সেখানে তিনি স্পষ্ট জানিয়ে ছিলেন, "আমি সঙ্ঘীদের বলতে চাই, মিথ্যে বলে আপনারা ভালো হিন্দু হতে পারবেন না। আমি কখনোই কোন চলচ্চিত্রের কোন পোস্টারের সমর্থন করে ধূমপান শব্দের উল্লেখ করিনি। তারাপীঠে গিয়ে দেখে আসুন সেখানে দেবীকে প্রসাদ হিসেবে কী ধরণের খাবার বা পানীয় দেওয়া হয়।" যদিও মহুয়া মৈত্রের এই বক্তব্য অনেকেই মেনে নিতে পারেননি। অনেকেই বিভিন্ন সামাজিক মাধ্যমে মহুয়া মৈত্রের বিরুদ্ধে গিয়ে কথা বলেছেন।

এদিকে নূপুর শর্মার বিতর্কিত মন্তব্য নিয়ে এখনও গোটা দেশ উত্তাল। তার মধ্যে মহুয়া মৈত্রের এমন মন্তব্যের পর ফের বিতর্ক তৈরি হলে দেশ উত্তাল হতে পারে। রাজনৈতিক বিশ্লেষকদের অভিমত, বিজেপি সাংসদ মহুয়া মৈত্রের বক্তব্যকে হাতিয়ার করে নতুন বিতর্ক তৈরি করতে পারে। যদিও তৃণমূল কংগ্রেস দলগতভাবে বুঝিয়ে দিয়েছিল কোন প্রকার বিতর্কিত মন্তব্য দল সমর্থন করে না।