নুপুর শর্মার সমর্থনে পোস্ট করে খুন হতে হল মহারাষ্ট্রের বাসিন্দাকে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/07/2022   শেষ আপডেট: 02/07/2022 10:30 p.m.
~pixabay

মৃতের নাম উমেশ প্রহ্লাদ রাও কোলহে এবং তিনি মহারাষ্ট্রের অমরাবতীর বাসিন্দা ছিলেন

রাজস্থানের পর এবার মহারাষ্ট্র, নুপুর শর্মার সমর্থনে পোস্ট করার জন্য খুন হতে হল ৫৪ বছল বয়সী এক রসায়নবিদকে। মৃতের নাম উমেশ প্রহ্লাদ রাও কোলহে। মহারাষ্ট্রের অমরাবতীর বাসিন্দা ছিলেন তিনি। ইতিমধ্যেই স্থানীয় বিজেপি নেতারা পুলিশকে চিঠি লিখে অভিযোগ দায়ের করেছেন।

পুলিশ সূত্রে খবর, গত ২১ জুন রাত ১০ টা নাগাদ নিজের মেডিকেল স্টোর বন্ধ করে বাইক নিয়ে ফিরছিলেন কোলহে। অন্য একটি গাড়িতে ছিল তার স্ত্রী এবং পুত্র (২৭)। "মহিলা কলেজের গেটের কাছে পৌঁছলে পিছন থেকে দু'জন মোটরসাইকেল আরোহী এসে কোলহের পথ আটকে দেয়। মোটরসাইকেল থেকে নেমে এক যুবক কোলহেকে ধারালো অস্ত্র দিয়ে তার ঘাড়ে আঘাত করে এবং ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। সংকেত তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যায়, কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।" অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে।

কোতোয়ালী থানার আধিকারিক সংবাদমাধ্যমকে জানান, "কোলহে অমরাবতী শহরে একটি মেডিক্যাল স্টোর চালাতেন। তিনি তার মন্তব্যের জন্য নূপুর শর্মার সমর্থনে কিছু হোয়াটসঅ্যাপ গ্রুপে একটি পোস্ট শেয়ার করেছিলেন বলে অভিযোগ করা হয়েছে। এমনকি তিনি ভুল করে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপে পোস্টটি শেয়ার করেছেন যেখানে তার গ্রাহকরা ছাড়াও কিছু মুসলমানও সদস্য ছিলেন।" স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে ট্যুইটে জানান দেওয়া হয়েছে, "এমএইচএ অমরাবতীতে উমেশ কোলহের বর্বরোচিত হত্যাকাণ্ডের সাথে সম্পর্কিত মামলার তদন্ত এনআইএ-কে হস্তান্তর করা হয়েছে। হত্যার পিছনে ষড়যন্ত্র, সংস্থাগুলির সম্পৃক্ততা এবং আন্তর্জাতিক সংযোগগুলি পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত করা হবে।"