CWG 2022: 'কোয়ি নেহি হ্যায় টক্কর মে, কিউ পড়ে হো চক্কর মে' কমনওয়েলথ গেমস-এ বিশেষ বার্তা প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 20/07/2022   শেষ আপডেট: 20/07/2022 11:45 a.m.
https://twitter.com/narendramodi

"মানসিক চাপ ছাড়াই, আপনার সমস্ত শক্তি দিয়ে ভাল খেলুন" প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বার্মিংহামে আয়োজিত কমনওয়েলথ গেমস ২০২২ প্রতিযোগিতার আগে ভারতীয় দলকে অনুপ্রাণিত করার জন্য বুধবার খেলোয়াড়দের সঙ্গে কথা বলেছেন। তিনি বলেছেন, "মানসিক চাপ ছাড়াই, আপনার সমস্ত শক্তি দিয়ে ভাল খেলুন। আপনি নিশ্চয়ই 'কোয়ি নেহি হ্যায় টক্কর মে, কিউ পড়ে হো চক্কর মে' কথাটি শুনেছেন। তাই কমনওয়েলথ গেমসে একই মনোভাব নিয়ে খেলুন।"

ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশন (IOA) বার্মিংহামে কমনওয়েলথ গেমসের আসন্ন প্রোগ্রামের জন্য একটি ৩২২ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করেছে। দলটিতে ২১৫ জন খেলোয়াড় এবং ১০৭ জন কর্মকর্তা ও সহায়তা কর্মী অন্তর্ভুক্ত রয়েছে। ২০২২ সালের কমনওয়েলথ গেমসটি ২৮ জুলাই থেকে ৮ অগাস্ট পর্যন্ত ব্রিটিশ শহরে অনুষ্ঠিত হবে। গোল্ড কোস্টে ২০১৮ সাল কমনওয়েলথ গেমস-এ ভারত অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের পিছনে তৃতীয় স্থানে ছিল। সেই ধারা বজায় রেখে আরও ভালো ফলাফলের প্রত্যাশার প্রধানমন্ত্রী বিশেষ বার্তা দিলেন আজ।

ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব রাজীব মেহতা বলেছিলেন, "কোন ভুল করবেন না। প্রতিযোগিতাটি হবে বিশ্বমানের এবং ভয়ঙ্কর। তবে আমাদের ক্রীড়াবিদরা ভালোভাবে প্রস্তুতি নিয়েছেন এবং তাঁরা ফিট এবং সাফল্যের জন্য প্রস্তুত। আমরা তাঁদের সকলের মঙ্গল কামনা করি।" আরও বলেছেন, "আমরা এবারের কমনওয়েলথ গেমস-এ আমাদের সবচেয়ে শক্তিশালী স্কোয়াডগুলির মধ্যে একটি পাঠাচ্ছি। এবারের প্রতিযোগিতায় শুটিং সেখানে না থাকা সত্ত্বেও, আমরা ভালো পারফরম্যান্সের বিষয়ে আত্মবিশ্বাসী।"

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আরও জানিয়েছেন, "২৮ জুলাই যখন বার্মিংহামে কমনওয়েলথ গেমস শুরু হবে, সেই দিনই তামিলনাড়ুতে আন্তর্জাতিক দাবা অলিম্পিয়াড শুরু হবে। তাই আগামী দিনগুলি ভারতীয় খেলোয়াড়দের বিশ্বকে তাঁদের দক্ষতা দেখানোর জন্য গুরুত্বপূর্ণ।"