কৃষক আন্দোলন নিয়ে সরব রিহানা, পাল্টা জবাব কঙ্গনার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/02/2021   শেষ আপডেট: 03/02/2021 11:46 a.m.
রিহানা-কঙ্গনা ~ Twitter

কৃষকদের সমর্থন‌ করে মৌনতার বিরুদ্ধে প্রশ্ন তোলেন বিশ্ববিখ্যাত পপ গায়িকা রিহানা

দীর্ঘসময়ব্যাপী চলতে থাকা কৃষকদের আন্দোলন নিয়ে শুধু দেশ নয়, প্রতিক্রিয়া এসেছে দেশের বাইরে থেকেও। কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বহু আগেই সমর্থন করেন কৃষকদের আন্দোলনকে। এবার পপ গানের জগতে বিশ্বতারকা রিহানার ট্যুইটে সমর্থন এল কৃষকপক্ষের দিকেই। আর তার প্রত্যুত্তরে আবার মুখ খোলেন অভিনেত্রী কঙ্গনা রানাউত। এদিনে রিহানা‌ আরো একটি ট্যুইট করে মায়ানমারের সেনা অভ্যুত্থানের বিরুদ্ধেও নিজের অভিমত ব্যক্ত করেন।

ঠিক কি লিখেছেন রিহানা? তিনি তার টুইটার হ্যান্ডেলে একটি জনপ্রিয় ভারতীয় টেলিভিশন চ্যানেলের লিঙ্ক তুলে ধরে লেখেন,"কেন আমরা এই বিষয়ে কোনো কথা বলছি না?"

এর মাধ্যমে স্পষ্টই বার্তা দিতে চান সমগ্র বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা তার কোটি কোটি অনুগামীদের, যে এই আন্দোলন কৃষকদের সমর্থনে এক আন্তর্জাতিক জনমত গড়ে ওঠা ও আলোকপাত করার মতো বিষয় এবং তা হওয়াই কাম্য, তা সত্বেও আমরা নিশ্চুপ কেন? টুইট করার কিছুক্ষণের মধ্যেই তা ট্রেন্ডিং হলে নজরে আসে কঙ্গনারও। ততক্ষণাৎ পাল্টা আক্রমণ করেন অভিনেত্রী। তিনি লেখেন, এই বিষয় নিয়ে কেউ কথা বলছেন না কারণ ওরা কৃষক নয়, বরং ওরা জঙ্গি যারা দেশ ভাগ করতে চায় যাতে চীন এই ভাঙা দেশের দখল নিতে পারে এবং ইউএসএর মতোই এটিকেও নিজেদের উপনিবেশ হিসেবে ব্যবহার করতে পারে। টুইটের শেষে আরো বলেন, "বোকা, চুপ করে বসো, আমরা তোমাদের মতো দেশ বিক্রি করছিনা।"

বিতর্ক-পাল্টা বিতর্কে সমর্থন আসে দু-পক্ষেই, মন্তব্য উড়ে আসে‌ দেশ তথা বিশ্বের নানা প্রান্ত থেকে।