বিদেশে মেয়েরা যেভাবে বয়ফ্রেন্ড বদলায়, সেভাবেই নীতীশ কুমার জোটসঙ্গী, কৈলাস বিজয়বর্গীয়র মন্তব্যে তোলপাড়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/08/2022   শেষ আপডেট: 19/08/2022 10:05 a.m.
কৈলাস বিজয়বর্গীয় facebook.com/KailashOnline

নীতীশ কুমারের শিবির বদল নিয়ে কটাক্ষ করতে গিয়ে আবারো বেফাঁস মন্তব্য করে বসলেন কৈলাস বিজয়বর্গীয়

আমেরিকা সফর থেকে ফিরে আবারো বেলাগাম মন্তব্য বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়র (Kailas Vijayvargiya)। বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে (Nitish Kumar) আক্রমণ করতে গিয়ে লিঙ্গবিদ্বেষমূলক মন্তব্যের অভিযোগ উঠেছে বিজেপি নেতার বিরুদ্ধে। বিহারে বিজেপির হাত ছেড়ে আরজেডি ও কংগ্রেসের মহাগঠবন্ধনের সঙ্গে যোগ দিয়েছেন নীতীশ কুমার। আর এই জোটবদল নিয়ে মন্তব্য করতে গিয়ে বৃহস্পতিবার বেফাঁস মন্তব্য করে বসলেন গেরুয়া শিবিরের এই নেতা। ইন্দরে একটি সাংবাদিক সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে কৈলাস বিজয় বর্গীয় বললেন, "আমি যখন বিদেশে ছিলাম তখন একজন বলেছিল ওখানে মেয়েরা যখন তখন তাদের পুরুষসঙ্গী বদল করে।" এরপরেই হাসতে হাসতে নীতীশ কুমারের প্রসঙ্গে আসলেন কৈলাস বিজয়বর্গীয়। তিনি বললেন, "বিহারের মুখ্যমন্ত্রীর ক্ষেত্রেও কেউ জানে না উনি কার হাত ধরবেন আর কার হাত ছাড়বেন।" বিজেপি নেতার মন্তব্য ঘিরে শুরু হয়েছে বিতর্ক। কৈলাস বিজয়বর্গিয়ের মন্তব্য মহিলাদের প্রতি অবমাননাকর কিনা সেই নিয়ে শুরু হয়েছে চাপানউতোর।

কৈলাসের এই মন্তব্যের পর স্বাভাবিকভাবেই তাঁর বিরুদ্ধে আক্রমণ শুরু করেছে বিরোধী রাজনৈতিক দলগুলি। কংগ্রেস নেতা রণদীপ সিং সূর্যেওয়ালা কৈলাসের একটি ভিডিও শেয়ার করে লিখেছেন, "বিজেপির রাষ্ট্রীয় মহাসচিব দ্বারা নারী সম্মানের একটি নতুন নমুনা।" অন্যান্য রাজনৈতিক দলগুলিও এক হাত নিতে শুরু করেছে কৈলাস বিজয়বর্গীয়কে।

বিতর্কিত মন্তব্য অবশ্য এই প্রথম করলেন না কৈলাস বিজয়বর্গীয়। এর আগেও বহুবার তিনি বেলাগাম মন্তব্য করে বিতর্কের সম্মুখীন হয়েছেন। কিছুদিন আগেই কেন্দ্রীয় অগ্নিবীর প্রকল্প নিয়ে তাঁর মন্তব্যে বিতর্কের ঝড় উঠেছিল। দেশজুড়ে অগ্নিবীর বিতর্কের মাঝে কৈলাস বিজয়বর্গীয় মন্তব্য রাখেন, "বিজেপি অফিসে নিরাপত্তারক্ষী রাখতে হলে অগ্নিবিরদের অগ্রাধিকার দেয়া হবে।" বিজেপি নেতার এই মন্তব্যকে হাতিয়ার করে পাল্টা আসরে নেমেছিল বিজেপি বিরোধী সমস্ত রাজনৈতিক দল।

বাংলার বিধানসভা ভোটের মরশুম হোক বা করোনা অতিমারি, বারবার বিতর্কিত মন্তব্য করে সংবাদপত্রের শিরোনামে উঠে এসেছেন কৈলাস বিজয়বর্গীয়। সম্প্রতি চিড়ে খাওয়া দেখে বাংলাদেশি চিনেছেন কৈলাস, এরকম একটি মন্তব্য নিয়ে উঠেছিল বিতর্ক। ২০২০ সালের জানুয়ারিতে কৈলাস বিজয় বর্গীয় মন্তব্য করেছিলেন, "আমার বাড়িতে কয়েকজন রাজমিস্ত্রি কাজ করছিল। তাদের কয়েকজনকে চিড়ে খেতে দেখে আমার সন্দেহ হচ্ছিল ওরা মনে হয় বাংলাদেশী।"