JEE Main Result 2021 : অভাবনীয় সাফল্য, প্রথম স্থানেই ১৮ জন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/09/2021   শেষ আপডেট: 15/09/2021 8:26 a.m.

৪৪ জন একসঙ্গে ১০০ পার্সেন্টাইল, দুরন্ত ফলাফল

অবশেষে সর্বভারতীয় জয়েন্ট এন্ট্রান্স (JEE Main) পরীক্ষার ফলাফল ঘোষিত হল। তবে অন্যান্য বছরের তুলনায় এ বছর অভাবনীয় সাফল্য পেলেন পড়ুয়ারা। কমপক্ষে ৪৪ জন একসঙ্গে পেয়েছেন ১০০ পার্সেন্টাইল। এঁদের মধ্যে ১৮ জন আবার প্রথম স্থান অধিকার করেছেন। মঙ্গলবার গভীর রাতে কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রকের দায়িত্ব প্রাপ্ত সংস্থা ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA) এক বিজ্ঞপ্তি মারফত এই ফলাফল জানিয়েছে।

সূত্রের খবর, প্রথম স্থান অধিকার করেছেন ১৮ জন। তাঁদের মধ্যে চারজন অন্ধ্রপ্রদেশ, তিনজন রাজস্থান, দু'জন করে তেলাঙ্গানা, উত্তরপ্রদেশ এবং দিল্লির প্রার্থী। এছাড়াও কর্নাটক, পঞ্জাব, বিহার, চণ্ডীগড়, মহারাষ্ট্রের একজন করে প্রার্থী শীর্ষ স্থান দখল করেছেন। পশ্চিমবঙ্গের কোনও প্রার্থী অবশ্য এই তালিকায় নেই।

কোভিড অতিমারির কারণে এবারের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা চার দফায় সম্পন্ন হয়। বছরের শুরুতে ফেব্রুয়ারি ও মার্চে প্রথম দুই দফা পরীক্ষা নেওয়া হয়। এরপর গোটা দেশে করোনার দ্বিতীয় ঢেউয়ের আতঙ্ক ছড়িয়ে পড়ে। ফলে কোন ধরণের পরীক্ষা নেওয়া সম্ভবপর হয়নি। দীর্ঘ টালবাহানার পর তৃতীয় ও চতুর্থ ধাপের পরীক্ষা জুলাই ও অগাস্টের শেষে নেওয়া যায়। তার ফল গতকাল মধ্যরাতে প্রকাশিত হয়েছে। বাংলা, উর্দু, হিন্দি-সহ মোট ১৩ টি ভাষায় এই পরীক্ষা নেওয়া হয়। এবারের মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৯ লক্ষ ৩৪ হাজার।