অন্য দেশে ঢুকে জঙ্গি খতম করবে ভারত, হুঁশিয়ারি প্রতিরক্ষামন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/08/2021   শেষ আপডেট: 29/08/2021 6 p.m.
@twitter

প্রত্যেক ভারতীয় এটা বিশ্বাস করে যে কেন্দ্রের মোদী সরকার, ভারতের সীমান্ত সুরক্ষিত রাখতে সমর্থ : রাজনাথ সিং

ভারত থেকে দূরে থাকলে, নিরাপদে থাকবে পাকিস্তান (Pakistan)। কার্যত এই ভাষাতেই রবিবার ইসলামাবাদকে হুঁশিয়ারি দিলেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Defence Minister Rajnath Singh)। তাঁর সাফ কথা, সন্ত্রাসবাদকে কোনও ভাবেই প্রশ্রয় নয়। প্রয়োজনে অন্য দেশে ঢুকে জঙ্গি খতম করবে ভারত। আফগানিস্তানে বর্তমান পরিস্থিতির প্রেক্ষিতে এই মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন আন্তর্জাতিক মহল।

এদিন তামিলনাড়ুর ওয়েলিংটনে ডিফেন্স সার্ভিস স্টাফ কলেজের এক অনুষ্ঠানে যোগ দেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। সেখানেই এমন হুঁশিয়ারি দেন তিনি। বলেন, "দু’বার যুদ্ধ‌ে হেরেছে। তারপরেও এক প্রতিবেশী দেশ ছায়াযুদ্ধ চালিয়ে যাচ্ছে। জঙ্গিদের প্রশিক্ষণ দিয়ে, অর্থ সাহায্য করে ভারতকে বারংবার নিশানা করছে ওই প্রতিবেশী দেশ। সন্ত্রাস যেন তাদের রাষ্ট্রনীতির অবিচ্ছেদ্য অঙ্গ হয়ে গিয়েছে।"

এদিন এই ইস্যুতে বালাকোটে সার্জিক্যাল স্ট্রাইকের উদাহরণও টেনে এনেছেন রাজনাথ সিং। এর সঙ্গেই মোদি সরকারের সুনাম করে তিনি বলেন, "প্রত্যেক ভারতীয় এটা বিশ্বাস করে যে কেন্দ্রের মোদী সরকার ভারতের সীমান্ত সুরক্ষিত রাখতে সমর্থ। মোদী সরকারের ওপর এই বিশ্বাস ভারতের নাগরিকদের রয়েছে। ভারত তার শত্রুদের মোকাবিলা করতে সবসময় প্রস্তুত।" তিনি আরও বলেন আজ যদি ভারত এবং পাকিস্তানের মধ্যে যুদ্ধবিরতি সফল হয় তবে তা হয়েছে ভারতের শক্তির কারণে। 

চিনের সঙ্গে তৈরি হওয়া সীমান্ত দ্বন্দ্বের কথা উল্লেখ করে রাজনাথ সিং বলেন, "যখন চিন সীমান্তে উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয়েছিল এবং চিনা সেনা সামনের দিকে এগোচ্ছিল। তখন রাত ১১টার সময় আমি সেনা প্রধানকে ফোন করেছিলাম। পরিস্থিতি খুবই খারাপ ছিল। তবে আমাদের জওয়ানরা যেভাবে পরিস্থিতি সামাল দিয়েছে ,তা প্রশংসার অপেক্ষা রাখে না।"