২৪ ঘন্টায় সংক্রমণ বাড়ল অন্তত ৫৫ শতাংশ, মৃত্যুহার বাড়ল ৪ গুণ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/01/2022   শেষ আপডেট: 05/01/2022 11:10 a.m.
করোনা ভাইরাস unsplash @cdc

গত ২৪ ঘন্টায় নতুন সংক্রমিত ৫৮ হাজার ৯৭ জন, একদিনে বাড়ল প্রায় ২১ হাজার

মাত্র ২৪ ঘন্টায় ঝড়ের গতিতে সংক্রমণ বৃদ্ধি। পরিসংখ্যান বলছে গত ২৪ ঘন্টায় প্রায় ৫৫ শতাংশ সংক্রমণ বেড়েছে। গতকাল করোনায় (Covid-19) আক্রান্ত হয়েছিলেন ৩৭ হাজার ৩৭৯ জন। আর গত ২৪ ঘন্টায় সংক্রমিত হয়েছেন ৫৮ হাজার ৯৭ জন। একদিনে সংক্রমণ বেড়েছে ২১ হাজারের বেশি। মঙ্গলবারের তুলনায় ৪ গুণ বৃদ্ধি পেয়েছে করোনার সংক্রমণ।

দেশে ওমিক্রন (Omicron) আক্রান্তের সংখ্যাও হু হু করে বাড়ছে। এখনও পর্যন্ত ওমিক্রনে আক্রান্ত হয়েছেন ২ হাজার ১৩৫ জন। কেবল মহারাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৬৫৩ জন, দ্বিতীয় স্থানে দিল্লি। দিল্লিতে মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৪৬৪ জন। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুহার। আগের দিনের ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু হয়েছিল ১২৪ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৫৩৪ জনের। গত ২৪ ঘন্টায় অন্তত ৪ গুণ বেড়েছে মৃত্যুহার।

এদিকে গোটা দেশে ১৫ থেকে ১৮ বছর বয়সীদের টিকাকরণের কাজ পুরোদমে চলছে। দু'টি ডোজ মিলিয়ে এখনও পর্যন্ত ১৪৭ কোটির বেশি টিকাকরণের কাজ হয়েছে। গত ২৪ ঘন্টায় করোনা থেকে মুক্ত হয়েছেন ১৫ হাজার ৩৮৯ জন। এখনও পর্যন্ত ৩ কোটি ৪৩ লক্ষ ২১ হাজার ৮০৩ জন করোনা জয় করে ঘরে ফিরেছেন।

উল্লেখ্য, গোটা বিশ্বেই ওমিক্রন আতঙ্ক বাড়ছে। গতকাল বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফে এক বিবৃতি মারফত বলা হয়েছে, ওমিক্রন গোটা বিশ্বে হু হু করে বাড়ছে। ওমিক্রন গোটা বিশ্বের কাছে নতুন আতঙ্ক তৈরি করেছে। যদিও ওমিক্রন থেকেই করোনার শেষের শুরু বলছেন একাংশ। তাই শীঘ্রই গোটা বিশ্ব এই মহামারি (Pandemic) কাটিয়ে নতুন ভাবে ফিরে আসবে এই আশা ব্যক্ত করেছেন ওয়াকিবহাল মহলের একাংশ।