হেলিকপ্টার দুর্ঘটনার কবলে ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 08/12/2021   শেষ আপডেট: 08/12/2021 2:53 p.m.
https://twitter.com/SanjeevCrime

হেলিকপ্টারে ছিলেন বিপিন রাওয়াত, তাঁর স্ত্রী-সহ মোট ১৪ জন

মর্মান্তিক দুর্ঘটনায় কবলে ভারতের চিফ অফ ডিফেন্স স্টাফ (Chief of Defense Staff) বিপিন রাওয়াত (Vipin Rawat)। তামিলনাড়ুর কুন্নুরের (Coonoor, Tamil Nadu) কাছে আচমকাই ভেঙে পড়ে তাঁর (Helicopter)। আকস্মিক এই ঘটনায় শোকস্তব্ধ দেশ।

সূত্রের খবর, সেনাবাহিনীর এমআই–১৭ভি৫(MI-17V5) হেলিকপ্টারে করে তামিলনাড়ুর কুন্নুর থেকে উটিতে (Ooty) যাচ্ছিলেন ভারতীয় প্রতিরক্ষা বিভাগের সর্বোচ্চ আধিকারিক বিপিন রাওয়াত। সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াত-সহ মোট ১৪ জন। আচমকাই তামিলনাড়ুর নীলগিরি (Nilgiri) সেই হেলিকপ্টার। মাটিতে ভেঙে পড়ে দাউদাউ করে জ্বলতে থাকে এমআই–১৭ভি৫।

খবর জানাজানি হতেই ঘটনাস্থলে পৌঁছায় উদ্ধারকারী দল। ৬ টি ১০৮ অ্যাম্বুলেন্স ( 108 Ambulance) পৌঁছায় দুর্ঘটনাস্থলে। তাঁরা দেহগুলিকে উদ্ধার করে ওয়েলিংটনের মিলিটারি হাসপাতালে নিয়ে যান। সূত্রের খবর, ঘটনায় এখনও পর্যন্ত ৪ টি মৃতদেহ উদ্ধার করেছে উদ্ধারকারী দল। ৩ জনকে নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে।

এদিকে দুর্ঘটনার পরেই ছড়িয়ে পড়ে ঘটনায় মৃত্যু হয়েছে বিপিন রাওয়াতের। যদিও পরে জানা যায় আশঙ্কাজনক অবস্থায় তাঁকে নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে। ঘটনায় সিডিএস বিপিন রাওয়াতের দ্রুত আরোগ্য কামনায় পুরো দেশ।