নেতাজীর ১২৫তম জন্মবার্ষিকীতে ইন্ডিয়া গেটে বসবে নেতাজীর গ্রানাইট মূর্তি : মোদী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/01/2022   শেষ আপডেট: 21/01/2022 3:01 p.m.
https://twitter.com/narendramodi

তৈরি না হওয়া পর্যন্ত মূর্তির স্থানে থাকবে হুবহু একই একটি হলোগ্রাম মূর্তি

আগামী পরশু নেতাজী সুভাষ চন্দ্র বসুর (Netaji Subhas Chandra Bose) ১২৫তম জন্মজয়ন্তী। আর তার আগেই দেশবাসীর জন্য বড় ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। জানালেন মহামানবের জন্মবার্ষিকী উপলক্ষে ইন্ডিয়া গেটে (India Gate) বসতে চলেছে গ্রানাইট (granite) নির্মিত তাঁর পূর্ণাবয়ব মূর্তি (stattue)। এদিন টুইটারে (Twitter) প্রধানমন্ত্রী ভাগ করে নেন এই খুশির সংবাদ।

টুইটারে প্রধানমন্ত্রী নেতাজী মূর্তির একটি ছবি ভাগ করে লিখেছেন, ‘যখন সমগ্র দেশ নেতাজী সুভাষ চন্দ্র বসুর ১২৫তম জন্মবার্ষিকী উজ্জাপন করছে, তখন আমি তাঁর (নেতাজী) গ্রানাইট নির্মিত বিশাল মূর্তিটি (সকলের সঙ্গে) ভাগ করে নিতে পেরে খুবই আনন্দিত। ইন্ডিয়া গেটে স্থাপিত হবে এই মূর্তি। তাঁর কাছে ভারতের চিরঋণী হয়ে থাকার নিদর্শন হবে এই মূর্তি’।

পাশাপাশি তিনি এও জানান, যতদিন না নেতাজীর মূর্তিটি সম্পূর্ণ তৈরি হচ্ছে, ততদিন পর্যন্ত আসল মূর্তির স্থানে হুবহু একই রকমের একটি হলোগ্রাম (hologram) মূর্তি দেখা যাবে। আগামী ২৩ জানুয়ারি, অর্থাৎ নেতাজীর ১২৫তম জন্মজয়ন্তীতে সেই হলোগ্রাম মূর্তিটির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী, এমনটাই টুইট করে জানান নরেন্দ্র মোদী।