বানিজ্য নগরী মুম্বইয়ের কোভিড হাসপাতালে ভয়াবহ আগুন, মৃত ৬

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/03/2021   শেষ আপডেট: 26/03/2021 12:13 p.m.

কোভিড হাসপাতালে বিধ্বংসী আগুনে ভয়াবহ পরিণতিতে গোটা মুম্বই নগরী কার্যত শোকস্তব্ধ

মহারাষ্ট্রে কোভিড সংক্রমণের উত্তরোত্তর বৃদ্ধিতে চিন্তিত গোটা দেশ। এর মধ্যে বানিজ্য নগরী মুম্বইয়ের এক কোভিড হাসপাতালে বিধ্বংসী অগ্নিকাণ্ডে কাণ্ডে কার্যত হতবাক সমগ্র দেশ। বৃহস্পতিবার গভীর রাতে আগুন লাগে। শুক্রবার সকাল পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি বলে সূত্রের খবর। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬। গতকাল রাত থেকে উদ্ধার করা হয়েছে কমপক্ষে ৭০ জন রোগীকে।

স্থানীয় সূত্রে খবর, বৃহস্পতিবার গভীর রাতে আগুন লাগে। ভান্ডুপে ড্রিমস মলের উপরে থাকা এই কোভিড হাসপাতালে আচমকাই আগুন লাগে। পাঁচতলা মলের তৃতীয় তলায় এই কোভিড হাসপাতালটি ছিল। আচমকাই হাসপাতালের এক জানলা থেকে ধোঁয়া বেরোতে থাকে। খবর পেয়ে ঘটনাস্থলে আসে দমকলের ২৩টি ইঞ্জিন। ততক্ষণে দু'জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে।

বিশেষ সূত্রে জানা গিয়েছে, মলের দ্বিতীয় তলায় প্রথমে আগুন লাগে। সেখান থেকেই দ্রুত আগুন কোভিড হাসপাতালে ছড়িয়ে পড়ে। এ নিয়ে মল চত্বরে তীব্র চাঞ্চল্যের সৃষ্টি হয়। ৭০ জন রোগীর বেশ কয়েক জনকে মুলুন্দ জাম্বো সেন্টারে এবং আশঙ্কাজনক ৩ জনকে স্থানীয় ফর্টিস হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে যান মুম্বইয়ের মেয়র কিশোরী পেডনেকর। তিনি দাবি করেছেন, পাঁচ তলা মলের ভেতরে যে একটা কোভিড হাসপাতাল রয়েছে, তা জানা ছিল না। আগুন লাগার প্রকৃত কারণ জানা যায়নি। মুম্বই পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।