জম্মু-কাশ্মীরে প্রধানমন্ত্রীর সভাস্থল থেকে মাত্র ১২ কিলোমিটার দূরে বিস্ফোরণ! বজ্রপাত কিংবা উল্কাপতন নয়তো? বাড়ল জল্পনা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/04/2022   শেষ আপডেট: 24/04/2022 9:23 a.m.
https://twitter.com/narendramodi

৩৭০ ধারা বিলোপের পর এই প্রথম প্রধানমন্ত্রীর জম্মু-কাশ্মীর সফর, নিরাপত্তা নিয়ে উঠেছে প্রশ্ন

৩৭০ ধারা বিলোপের পর এই প্রথম প্রধানমন্ত্রীর জম্মু-কাশ্মীর সফর। আজ জম্মুতে একটি সভায় অংশগ্রহণ করার কথা প্রধানমন্ত্রীর। আর সফরের আগেই সভাস্থল থেকে মাত্র ১২ কিলোমিটার দূরে হল ভয়াবহ বিস্ফোরণ। প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে উঠেছে প্রশ্ন।

পুলিশ সূত্রে খবর, জম্মুর বিশনার লালিয়ানায় মাঠের মধ্যেই হয়েছে এই বিস্ফোরণ। যদিও অনেকেই এটি বিস্ফোরণের ঘটনা, তা মানতে নারাজ। বাজ কিংবা উল্কাপতনের ফলে এমন গর্ত হতে পারে বলে ধারণা করছেন একাংশ। ঘটনাস্থলে পৌঁছেছে বিশাল পুলিশ বাহিনী। গোটা বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। প্রধানমন্ত্রীর সফরের কয়েক ঘন্টা আগে এমন ঘটনায় উপত্যকা জুড়ে চাঞ্চল্য ছড়িয়েছে।

গ্রামবাসীরাই প্রথম সেই গর্ত দেখতে পান। তাঁরাই পুলিশে খবর পাঠান। ঘটনার নেপথ্যে কোন নাশকতার ছক আছে কী না খতিয়ে দেখছে পুলিশ। পাশাপাশি কোন জঙ্গি সংগঠনের হাত রয়েছে কী না তা-ও খতিয়ে দেখা হচ্ছে। এদিকে উপত্যকা জুড়ে শুরু হয়েছে চিরুণী তল্লাশি।

উল্লেখ্য, ২০১৯ সালে আচমকাই জম্মু-কাশ্মীরের ৩৭০ ধারা বাতিল হয়ে যায়। তারপর থেকেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যাননি ভূস্বর্গে। তাই আজ জম্মুতে প্রকাশ্যে একটি জনসভা করবেন তিনি। প্রধানমন্ত্রীর সফরের আগে গোটা উপত্যকা জুড়ে শুরু হয়েছে ধরপাকড়। সেনাবাহিনীর চিরুণী তল্লাশি চলছে উপত্যকায়।