জম্মু আকাশে ফের ড্রোন, বড়সড় নাশকতার ছক, গুলি করে নামাল পুলিশ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 23/07/2021   শেষ আপডেট: 23/07/2021 11:39 a.m.
- https://pixabay.com/images/search/drone/

জম্মু-কাশ্মীরে পুলিশ ও জঙ্গির গুলির লড়াইয়ে খতম দুই জঙ্গি

ভারত সীমান্তে ঢুকে বড়সড় নাশকতার ছক ছিল। নিরাপত্তা বলয় অতিক্রম করে বেশ কিছুটা চলেও এসেছিল, যদিও তার আগে নজরে আসে নিরাপত্তারক্ষীদের। গুলি করে নামানো হয় সন্দেহভাজন এই 'পাক' ড্রোনটিকে (Drone)। প্রায় ৫ কেজি বিস্ফোরক ভর্তি এই 'পাক' ড্রোনটিকে জম্মুর কানাচক (Kanachak) এলাকায় দেখা যায়। গুলি করে নামানোর পর প্রায় ৫ কেজি আইইডি (IED) উদ্ধার হয়েছে।

অন্যদিকে বৃহস্পতিবার রাতে সোপোর এলাকায় পুলিশ ও জঙ্গির সংঘর্ষে দু'জন জঙ্গি খতম হয়েছে বলে খবর। পুলিশ সূত্রে খবর, সোপোর এলাকার ওয়ারপোড়ায় বেশ কয়েকজন সন্দেহভাজন জঙ্গি লুকিয়ে ছিল। খবর পেয়েই ওই এলাকায় পৌঁছায় পুলিশের এই কমব্যাট ফোর্স। পুলিশের আঁচ পেয়েই জঙ্গিদল অতর্কিতে গুলি বর্ষণ শুরু করে। অন্যদিকে পাল্টা গুলি চালায় পুলিশ। বেশ কিছুক্ষণ গুলির লড়াইয়ের পর দুই ওয়ান্টেড জঙ্গির দেহ পাওয়া যায়। একজনের নাম ফয়াজ ওয়ার। অপরজনের পরিচয় এখনও পর্যন্ত জানা যায়নি। প্রাথমিক তদন্ত রিপোর্ট অনুযায়ী, এই দুই জঙ্গি পাক মদতপুষ্ট লস্কর-ই-তইবার সদস্য। নিকেশ হওয়া দুই জঙ্গির কাছ থেকে অত্যাধুনিক অস্ত্রশস্ত্র এবং প্রচুর বিস্ফোরক উদ্ধার হয়েছে।

উল্লেখ্য, একই দিনে পরপর দুটি বড় ঘটনায় জম্মু-কাশ্মীরের পরিস্থিতি যথেষ্টই উত্তাল। সন্দেহভাজন ড্রোনটি সীমান্ত অতিক্রম করে প্রায় ৮ কিলোমিটার ভেতরে চলে এসেছিল বলে সূত্রের খবর। নিরাপত্তার এত ব্যবস্থার পরও এত ভেতরে ড্রোন চলে আসায় উদ্বেগের পরিবেশ তৈরি হয়েছে। অন্যদিকে স্বাধীনতা দিবসের প্রাক্কালে বড়সড় ড্রোন হামলার কথা গোয়েন্দারা জানিয়েছেন। সব দিক খতিয়ে দেখে লস্কর-ই-তইবা বড়সড় ছক কষার জন্য এই ড্রোন পাঠিয়েছিল মনে করছেন ওয়াকিবহাল মহল।