Corona Virus: উদ্বেগ নয়, এবার আতঙ্ক! দেশে দৈনিক সংক্রমণ ১ লক্ষ ছুঁই ছুঁই

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 06/01/2022   শেষ আপডেট: 06/01/2022 10:38 a.m.
করোনা ভাইরাস unsplash @cdc

গত ২৪ ঘন্টায় দেশে করোনায় নতুন আতঙ্ক হয়েছেন ৯০ হাজার ৯২৮ জন, মৃত্যু হয়েছে ৩২৫ জনের

প্রত্যাশা মতোই ভারতে করোনার (Covid-19) দৈনিক সংক্রমণ ১ লক্ষের দোরগোড়ায়। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের সর্বশেষ রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৯০ হাজার ৯২৮ জন। গতকাল সেই আক্রান্তের সংখ্যা ছিল ৫৮ হাজার ৯৭ জন। একদিনে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে ৩২ হাজারের বেশি। গত ২৪ ঘন্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১৯ হাজার ২০৬ জন। এখনও পর্যন্ত ৩ কোটি ৪৩ লক্ষ ৪১ হাজার ৯ জন করোনা থেকে সুস্থ হয়েছেন।

এদিকে গোটা দেশে ১৫ থেকে ১৮ বছর বয়সীদের করোনার টিকাকরণের কাজ চলছে। এখনও পর্যন্ত ১ কোটির বেশি ১৫-১৮ বছর বয়সীদের টিকা দেওয়া হয়েছে। ভারত বায়োটেকের পক্ষ থেকে স্পষ্ট বলা হয়েছে ১৫-১৮ বছর বয়সীদের টিকাকরণের পর প্যারাসিটামল কিংবা পেনকিলার জাতীয় কোন ওষুধ দেওয়ার প্রয়োজন নেই। এদিকে গোটা দেশে হু হু করে বাড়ছে নতুন করোনা আক্রান্তের সংখ্যা।

উল্লেখ্য, গত ২৪ ঘন্টায় সারা দেশে করোনায় মৃত্যুর সংখ্যা ৩২৫ জন। যা গতকালের তুলনায় কিছুটা কম। এখনও পর্যন্ত ভারতে করোনার কারণে মোট মৃত্যুর সংখ্যা ৪ লক্ষ ৮২ হাজার ৮৭৬ জন। এখনও পর্যন্ত দু'টি ডোজ মিলিয়ে ১৪৮ কোটি ৬৭ লক্ষের বেশি মানুষকে টিকা দেওয়া হয়েছে।