বাড়ছে করোনা সংক্রমণ, মোকাবিলা করতে ফের বৈঠক সারলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/04/2021   শেষ আপডেট: 18/04/2021 5:45 p.m.
-

মানতে হবে দূরত্ববিধি, পরতে হবে মাস্ক, করোনা রুখতে কঠোর হলেন প্রধানমন্ত্রী

উদ্বেগ বাড়াচ্ছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় করোনার জেরে দেশে আক্রান্ত হয়েছেন ২,৬১,৫০০ জন। করোনার ফলে মৃত্যু হয়েছে ১৫০১ জনের। গত ২৪ ঘণ্টায় কোভিড পরিস্থিতিতে ১,৩৮,৪২৩ জন সুস্থ হয়েছেন। করোনার জেরে ভারতে মোট আক্রান্তের সংখ্যা ১,৪৭,৮৮,১০৯ জন হয়েছে। ভারতে মোট অ্যাক্টিভ কেস দাঁড়িয়েছে ১৮,০১,৩১৬ জন। মোট সুস্থতার সংখ্যা ১,২৮,০৯,৬৪৩ জন। মৃতের সংখ্যা মোট ১,৭৭১৫০ জন। এই পরিস্থিতিতে, দেশের করোনার ভয়াবহতা খতিয়ে দেখতে বিভিন্ন মন্ত্রকের আধিকারিকদের সঙ্গে ফের বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

গতকাল রাতেই গোটা দেশের করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে বিভিন্ন মন্ত্রকের আধিকারিকদের সঙ্গে বৈঠক সেরেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এরপরেই এদিন সকাল ১১টা থেকে বারাণসীর স্থানীয় নেতৃত্ব, প্রশাসনিক আধিকারিক, চিকিৎসকদের সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনা করে গোটা বারাণসীতে সংক্রমণ কমাতে কোভিডবিধি আরও কঠোরভাবে পালনে জোর দেওয়ার কথা বলেন তিনি।

সূত্রে খবর, টিকাকরণ কতটা সম্পন্ন হয়েছে, চিকিৎসা সরঞ্জাম পর্যাপ্ত রয়েছে কিনা সে ব্যাপারেও আলোচনা করেন মোদী। সাধারণ মানুষ যাতে ঠিকভাবে সামাজিক দূরত্ববিধি অর্থাৎ দুই গজের দূরত্ব পালন করেন, সবসময় মাস্ক পরে থাকেন সেদিকে প্রশাসনকেও নজর রাখতে বলেন প্রধানমন্ত্রী। এদিন বৈঠকে আধিকারিকদের থ্রি টি অর্থাৎ ট্র্র্যাকিং, টেস্টিং এবং ট্রেসিংয়ের উপর জোর দেওয়ারও নির্দেশ দেন।

উল্লেখ্য, এর আগেও শনিবার কেন্দ্রের উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে দেশের করোনা পরিস্থিতি নিয়ে বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী। করোনার টিকাকরণ থেকে শুরু করে ওষুধের জোগান, অক্সিজেন, হাসপাতালের বেড সংখ্যা প্রভৃতি বিষয় নিয়ে আলোচনা করেছিলেন প্রধানমন্ত্রী।