প্রতিশ্রুতি রাখলেন মোদি, কমনওয়েলথ গেম বিজয়ীদের সঙ্গে দেখা করলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/08/2022   শেষ আপডেট: 13/08/2022 2:09 p.m.
twitter.com/narendramodi

ভারত বার্মিংহাম কমনওয়েলথ গেমে ২২ টি স্বর্ণপদকসহ মোট ৬১ টি পদক জিতেছে

সম্প্রতি সমাপ্ত হয়েছে বার্মিংহাম কমনওয়েলথ গেম (Barmingham Commonwealth game)। চলতি বছরে ভারতীয় (India) দল অসাধারণ পারফরম্যান্স মেলে ধরেছে বিভিন্ন ক্ষেত্রে। আর সেই উপলক্ষে আজ শনিবার, ১৩ আগস্ট নিজের কথা রেখে কমনওয়েল গেম বিজয়ীদের সাথে নিজ সরকারি বাসভবনে দেখা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। আপনাদের জানিয়ে রাখি, ভারতীয় দল চলতি বছরের বার্মিংহাম কমনওয়েলথ গেমে ২২ টি স্বর্ণপদকসহ মোট ৬১ টি পদক জিতেছে। পিভি সিন্ধু, ভিনেশ ফোগাট, বজরং পুনিয়া সহ অনেকেই ভারতমাতার জন্য সোনা এনে দিয়েছে।

সঠিক পরিসংখ্যানের কথা বললে এবার বার্মিংহাম কমনওয়েলথ গেমে ভারতের ঝুলিতে ২২ টি স্বর্ণপদক, ১৫ টি রুপো এবং ২৩ টি ব্রোঞ্জ। কমনওয়েলথ গেমে চলতি বছরে চতুর্থ স্থানে রয়েছে টিম ইন্ডিয়া। আর এই বিরাট জয় সেলিব্রেট করার জন্য আজ শনিবার সকাল ১১ টায় নরেন্দ্র মোদির সরকারি বাসভবনে, প্রধানমন্ত্রীর সাথে মুখোমুখি দেখা করতে গিয়েছেন বার্মিংহাম গেমসের পদক বিজয়ীরা। এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ছাড়াও উপস্থিত রয়েছেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর এবং MoS স্পোর্টস নিশীথ প্রামানিক।

অনুষ্ঠানে উপস্থিত হয়ে প্রথমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানিয়েছেন, "কমনওয়েলথ গেম শুরু হওয়ার আগেই আমি আপনাদের প্রতিশ্রুতি দিয়েছিলাম যে আপনারা ঘরে ফিরে এলে একসাথে বিজয় উৎসব উদযাপন করব। আমি আত্মবিশ্বাসে ছিলাম যে আপনারা বিজয়ী হয়ে ঘরে ফিরবেন।" এছাড়াও তিনি বিজয়ীদের প্রশংসায় পঞ্চমুখ হয়ে বলেছেন, "এটা অত্যন্ত গর্বের যে আপনাদের কঠোর পরিশ্রম এবং অনুপ্রেরণামূলক কৃতিত্ব আজ দেশবাসীকে আজাদী কা অমৃত মহোৎসবকালে এত বড় উপহার দিচ্ছে। গত কয়েক সপ্তাহে কমনওয়েলথ গেমে ভারতের ঐতিহাসিক পারফরম্যান্স সত্যিই অনবদ্য।"

এছাড়াও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আরও জানিয়েছেন যে গতবারের তুলনায় এবার ভারত আরো নতুন ৪ টি খেলায় জয়ের পথ সুগম করেছে। লন বল থেকে ভারতের অভূতপূর্ব পারফরমেন্স সত্যিই উল্লেখযোগ্য। আগামী দিনে তরুণদের মধ্যে নতুন খেলাধুলার প্রতি আরো আগ্রহ বাড়বে এবং তাদের ইন্ধন হবে চলতি বছরের ভারতের পারফরম্যান্স রেকর্ড।