Christmas Greeting: বড়দিনে সম্প্রীতির বার্তা মোদী থেকে মমতার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 25/12/2021   শেষ আপডেট: 25/12/2021 11:15 a.m.
https://www.facebook.com/MamataBanerjeeOfficial/

"প্রার্থনা করি সবার জীবন সুস্থ ও সমৃদ্ধিশালী হোক, চারিদিকে সম্প্রীতি থাকুক" নরেন্দ্র মোদী

আজ বড়দিন। শীতের আমেজ গায়ে মেখে আট থেকে আশি প্রভু যিশুর আবির্ভাব দিবসকে স্বাগত জানাতে মধ্যরাত থেকেই উৎসবের মেজাজে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) বড়দিনের শুভেচ্ছা জানিয়েছেন। দিলেন এক সম্প্রীতির বার্তা। এক টুইট বার্তায় লিখলেন, "সবাইকে বড়দিনের শুভেচ্ছা! আমরা যিশু খ্রিস্টের মহৎ জীবন এবং মহান শিক্ষার কথা স্মরণ করি, যা সেবা, দয়া এবং নম্রতার প্রতি দৃষ্টি আকর্ষণ করে। প্রার্থনা করি সবার জীবন সুস্থ ও সমৃদ্ধিশালী হোক। চারিদিকে সম্প্রীতি থাকুক।"

অন্যদিকে, প্রতি বছরের মতো এবারেও মধ্যরাতে গির্জায় গিয়ে উপাসনা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তবে এবার প্রতিবারের মতো সেন্ট পলস ক্যাথিড্রালে না গিয়ে বড়বাজারের ব্রেবোর্ন রোডের পর্তুগীজ গির্জায় উপস্থিত হয়েছিলেন। ফিতে কেটে সেখানে বড়দিনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিনি। আর এক ফেসবুক বার্তায় বলেন, "সারা বিশ্বের আমার সমস্ত ভাই ও বোনদের শুভ বড়দিন। ভ্যাটিকান থেকে গোয়া থেকে মেঘালয় থেকে কলকাতা পর্যন্ত - উৎসবের মরসুম উপভোগ করুন এবং তৈরি হোক সুখ-স্মৃতি! প্রভু সকলের মঙ্গল করুন।"

উল্লেখ্য, গত ২০ ডিসেম্বর পার্ক স্ট্রিটে আনুষ্ঠানিক ভাবে বড়দিনের অনুষ্ঠানের উদ্বোধন করেন। আর বড়দিনের মধ্যরাতে গির্জায় গিয়ে প্রভু যিশুর কাছে প্রার্থনা করলেন, "সকলের নিরাপত্তা ও মঙ্গল কামনা করছি প্রভুর কাছে। উৎসবে এই উষ্ণ অভ্যর্থনা এবং সর্বত্র হাসিমুখ আমার হৃদয় আনন্দে ভরে উঠল! আমরা উৎসব উদযাপন করব, তবে সবাইকে কোভিডবিধি বজায় রাখার জন্য অনুরোধ জানাই। সবসময় মাস্ক পরুন এবং হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করুন।"

ইতিমধ্যেই গোটা দেশজুড়ে উৎসবের মেজাজ শুরু হয়েছে। গতকাল মধ্যরাত থেকেই দেশের বিভিন্ন প্রান্তের মানুষ বড়দিনের আনন্দ-উৎসবে মেতে উঠেছেন। তবে করোনা-কাঁটার আতঙ্ক তো থাকছেই। ইতিমধ্যেই কলকাতায় নতুন করে আর একজন ওমিক্রন আক্রান্ত হয়েছেন। এমনকী দৈনিক করোনা সংক্রমণের সংখ্যাও বৃদ্ধি পেয়েছে। তাই উৎসবের আনন্দ যদি আবার বিপদ ডেকে আনে, তার বাড়তি চিন্তা তো থাকবেই।