গোয়ায় তৃণমূলের ক্ষমতাবৃদ্ধি, যোগ দিলেন আরও একঝাঁক কংগ্রেস নেতা-কর্মী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 20/11/2021   শেষ আপডেট: 20/11/2021 3:51 p.m.
https://twitter.com/TMCforGoa

মমতা বন্দ্যোপাধ্যায়ের গোয়া সফরের পর থেকে প্রায় প্রতিদিনই বিভিন্ন রাজনৈতিক দল থেকে নেতা-কর্মীরা যোগ দিচ্ছেন তৃণমূলে, লুইজিনহো ফেলেইরো

গোয়ায় কংগ্রেসের ভাঙন অব্যাহত। সেই সাথেই পশ্চিমতটের সেই রাজ্যে নিজেদের ভিত একটু একটু করে মজবুত করে নিচ্ছে তৃণমূল কংগ্রেস। শনিবার গোয়া কংগ্রেসের চিন্তা বাড়িয়ে তৃণমূলে যোগদান করলেন আরও বেশ কিছু কংগ্রেস নেতা এবং কর্মী। এদিন গোয়ার তৃণমূল কংগ্রেস কার্যালয়ে উপস্থিত হয়ে সদ্য তৃণমূলে যোগদানকারী গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরো এবং সে রাজ্যে তৃণমূলের দায়িত্বপ্রাপ্ত নেত্রী মহুয়া মৈত্রের হাত থেকে দলীয় পতাকা তুলে নিলেন কংগ্রেস নেতা-কর্মীরা।

সূত্রের খবর, দলবদল করা নেতাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন উত্তর গোয়া জেলা কংগ্রেসের প্রাক্তন সাধারন সম্পাদক শঙ্কর ফড়ে, রুদ্রাহা ব্লক মহিলা কংগ্রেসের সভানেত্রী মীনাক্ষী মেগু নায়েক, গোয়ার যুব কংগ্রেস নেতা নীতেশ পণ্ডিত প্রমুখ। তাঁদের সাথে কংগ্রেস ছেড়ে তৃণমূলের হাত ধরেছেন কয়েকশো কংগ্রেস কর্মীও। উল্লেখ্য, গতকাল মহুয়া মৈত্রের হাত ধরে তৃণমূলে যোগদান করেছেন গোয়ার আপ নেতা হোসে ভিন্সেন্ট গোমেজ।

দিন কয়েক আগেই চার দিনের সফরে গোয়া ঘুরে এসেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তাঁর সফরের পর থেকেই গোয়ায় উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে নানান দল থেকে তৃণমূলে যোগদানকারীর সংখ্যা। এবিষয়ে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং সর্বভারতীয় তৃণমূলের সহ-সভাপতি লুইজিনহো ফেলেইরো জানিয়েছেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের সফরের পর গোয়ায় প্রায় নিত্য দিনই বিভিন্ন রাজনৈতিক দল থেকে নেতা-কর্মীরা সদলবলে যোগ দিচ্ছেন তৃণমূলে।