ত্রিপুরা উপনির্বাচনেও গেরুয়া ঝড়! ৪ টি কেন্দ্রের মধ্যে বিজেপির দখলে ৩ কেন্দ্র

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/06/2022   শেষ আপডেট: 26/06/2022 5:43 p.m.
twitter.com/BJP4Tripura

নির্বাচনী ফলাফল প্রকাশ্যে আসার পর আগরতলায় দুই দলের মধ্যে সংঘর্ষ শুরু হয়েছে

চার কেন্দ্রের বিধানসভা উপনির্বাচনে গেরুয়া ঝড় ত্রিপুরায়। তিনটি কেন্দ্র গেল বিজেপির দখলে আর বাকি একটিতে জিতল হাত শিবির। ত্রিপুরাকে পাখির চোখ করে রাখা তৃণমূল পাতিহাঁস নিয়ে ঘরে ফিরল। রবিবার ফলাফল প্রকাশের পর দেখা গেল মুখ্যমন্ত্রী মানিক সাহা প্রথমবার প্রতিদ্বন্দ্বিতা করে বড়দোয়ালি থেকে পেল ১৭,১৮১টি ভোট। প্রতিদ্বন্দ্বী কংগ্রেস শিবিরের দুবারের বিধায়ক আশিস সাহা পান ১১,০৭৭টি ভোট। আর তৃণমূলের দাপুটে নেত্রী সংহিতা ভট্টাচার্যের ঝুলিতে এল ৯৮৬টি ভোট। ভাগ্যচক্রে তৃণমূলের থেকে বামশিবির‌ও এগিয়ে গিয়েছে। প্রাপ্ত ভোটসংখ্যা ৩,৩৭৬।

এক সময়ের কংগ্রেস নেতা মানিক বিজেপিতে যোগ দিয়েছিলেন ২০১৬ সালে। ২০২০ সালে তিনি বিজেপির‌ রাজ্য সভাপতি হন। গত মাসে আচমকা মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের ইস্তফার পর তড়িঘড়ি বিজেপি শিবির থেকে মুখ্যমন্ত্রী হিসেবে মানিকের নাম প্রস্তাব করা হয়। অন্যদিকে, আগরতলা কেন্দ্রে জিতেছে কংগ্রেস। বিজেপি ছেড়ে কংগ্রেসে আসা সুদীপ রায় বর্মন পেয়েছেন ১৭,৪৩১টি ভোট। যুবরাজনগর কেন্দ্রে বিজেপি প্রার্থী মলিনা দেবনাথ ১৮,৭৬৯টি ভোটে জয়যুক্ত হয়েছেন। আবার, সুরমাতে বিজেপির স্বপন দাস ১৬,৬৭৭ ভোটে জয়ী হয়েছেন। উল্লেখ্য, ভোটের আগে এই কেন্দ্রেই তৃণমূল কর্মীকে মারধোর করার অভিযোগ উঠেছিল।

তবে ভোটের ফলাফল প্রকাশ্যে আসার পরই উত্তপ্ত হয়ে উঠেছে আগরতলা। লাঠি, বাঁশ নিয়ে একদল উন্মত্ত জনতা রাজধানী আগরতলায় কংগ্রেস কার্যালয়ের দিকে তেড়ে যায়। তাঁদের মোকাবিলায় জড়ো হয়ে যান ওই অঞ্চলের কংগ্রেসের কর্মী-সমর্থকরাও। দু’পক্ষের মধ্যে ইট, পাথর ছোড়াছুড়ি শুরু হয়ে যায়। মুহূর্তে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। বিশাল পুলিশবাহিনী এখন এলাকা ঘিরে ফেলেছে। তবে এই প্রসঙ্গে সম্পূর্ণ উল্টো সুর গেয়ে বিজেপি রাজ্য সহ-সভাপতি রাজীব ভট্টাচার্য বলেছেন, "হঠাৎ করে কংগ্রেসের গুন্ডা বিজেপি কর্মীদের দিকে ঢিল, ইট ছুঁড়েছে, যার জবাবে বিজেপি কর্মীরা জবাব দিয়েছে। আমরা কাপুরুষ নই। কীভাবে এই ধরনের নৃশংসতার মুখোমুখি হতে হয়, আমাদের জানা আছে।"