স্বাধীনতা দিবসের আগেই উত্তপ্ত উপত্যকা, জঙ্গি হানায় প্রাণ গেল পরিযায়ী শ্রমিকের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/08/2022   শেষ আপডেট: 12/08/2022 9:34 a.m.

গতকাল রাজৌরির সেনা ছাউনিতে হামলার পর ফের জঙ্গিদের গুলিতে প্রাণ গেল এক পরিযায়ী শ্রমিকের

গতকাল জম্মু-কাশ্মীরের রাজৌরি সেনাঘাঁটিতে আত্মঘাতী হামলা চালিয়েছিল জেহাদি সংগঠন। ঘটনার ২৪ ঘন্টা কাটতে না কাটতেই ফের জম্মু-কাশ্মীরে জঙ্গি হানা। এবার প্রাণ গেল বিহারের এক পরিযায়ী শ্রমিকের। পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার গভীর রাতে জম্মু-কাশ্মীরের বান্দিপোরায় হানা দিয়ে এক পরিযায়ী শ্রমিককে খুন করল জঙ্গিরা।

কাশ্মীর জোন পুলিশ এক টুইট বার্তায় বলেছেন, "বৃহস্পতিবার মধ্যরাতে সন্ত্রাসীরা হামলা চালায় বান্দিপোরা এলাকায়। সেখানেই বিহারের একজন পরিযায়ী শ্রমিক মোহাম্মদ আমরেজের উপর গুলি চালায়। ঘটনাস্থলেই তিনি গুরুতর আহত হন। তাঁকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তাঁর মৃত্যু হয়।"

সন্ত্রাসীরা পরিকল্পিতভাবে উপত্যকায় 'বহিরাগতদের' টার্গেট করে চলেছে। গত ২ জুন, রাজস্থানের এক ব্যাঙ্ক ম্যানেজারকে কুলগামে সন্ত্রাসীরা গুলি করে হত্যা করেছিল। জুন মাসেই, বিহারের ১৭ বছর বয়সী দিলখুশ কুমার হিসাবে চিহ্নিত একজন পরিযায়ী শ্রমিক, জম্মু ও কাশ্মীরের বুদগামে সন্ত্রাসীদের গুলিতে করার নিহত হয়েছেন। এই শ্রমিকরা বুদগাম জেলার চাদুরা গ্রামে একটি ইটের ভাটায় নিযুক্ত ছিলেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাজৌরি শহর থেকে প্রায় ২৫ কিলোমিটার দূরে সেনাবাহিনীর একটি ঘাঁটিতে আত্মঘাতী হামলা চালিয়েছিল সন্ত্রাসবাদীরা। আচমকা সেনাশিবিরে ঢুকে প্রচণ্ড গুলিবর্ষণও শুরু করে জঙ্গিরা। পাল্টা জবাব দিয়েছেন সেনা জওয়ানরা। সেনা সূত্রে খবর, বেশ কিছুক্ষণ ধরে চলা লড়াইয়ের পর দুই আত্মঘাতী জঙ্গি নিহত হয়। শহিদ হয়েছেন তিন জওয়ান। ওই এলাকায় আরও সন্ত্রাসবাদী লুকিয়ে থাকতে পারে বলে মনে করা হচ্ছিল।