উত্তরপ্রদেশে ভয়াবহ পথ দুর্ঘটনা, ঘুমন্ত অবস্থায় বাসের চাকায় পিষে মৃত্যু অন্তত ১৮ পরিযায়ী শ্রমিকের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/07/2021   শেষ আপডেট: 28/07/2021 10:32 a.m.

এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

উত্তরপ্রদেশে (Uttarpradesh) এক ভয়াবহ পথ দুর্ঘটনায় (Road Accident) প্রাণ হারাল অন্তত ১৮ জন পরিযায়ী শ্রমিক। গুরুতর আহত অবস্থায় মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন আরও ১৯ জন। এদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা অতি আশঙ্কাজনক। মঙ্গলবার রাতেই উত্তরপ্রদেশের বারাবাঁকি (Barabanki) এলাকায় এই ঘটনা ঘটে।

সূত্রের খবর, বিহারের একদল পরিযায়ী শ্রমিক হরিয়াণায় কাজ করতেন। মঙ্গলবার রাতে বাসে করে অন্তত ৪০ জন শ্রমিক বাড়ি ফিরছিলেন। উত্তরপ্রদেশের বারাবাঁকি জেলায় এসে বাসটির খারাপ হয়ে যায়। তৎক্ষনাৎ বাস মেরামতির কাজে লেগে পড়েন বাসের ড্রাইভার ও খালাসি। সেই সময় বাসের মধ্যে না থেকে পরিযায়ী শ্রমিকরা বাসের সামনে রাস্তার উপর ঘুমিয়ে পড়েন। ভেবেছিলেন বাস মেরামতির আগে পর্যন্ত একটু ঘুমিয়ে পড়া যাক, কিন্তু এই ঘুমই যে শেষ ঘুম হবে তাই-বা কে জানত!

অন্যদিকে বাস মেরামতির সময় বাসের পেছনে নিয়ন্ত্রণ হারিয়ে একটি ট্রাক ধাক্কা মারে। ট্রাকের ধাক্কায় রাস্তার উপর শুয়ে থাকা পরিযায়ী শ্রমিকদের কার্যত পিষে দিয়ে চলে যায়। ঘটনাস্থলেই ১৮ জনের মৃত্যু হয়েছে। ১৯ জন গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন। এই ঘটনায় রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শোকপ্রকাশ করেছেন। প্রধানমন্ত্রী এক টুইট বার্তায় বলেছেন, "উত্তরপ্রদেশের বারাবাঁকির এই বাস দুর্ঘটনার খবর শুনে আমি গভীরভাবে শোকাহত। মৃতদের পরিবারের প্রতি আমার সমবেদনা রইল। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গে আমার কথা হয়েছে। আহতদের যথাযথ চিকিৎসার ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছি।"